সারাদেশ

শরীয়তপুরে জিয়াউর রহমানের ৪১তম শহাদাৎবার্ষিকী পালিত

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে বিএনপি’র প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (৩০ মে) সকালে শহরের ধানুকা পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন এলাকায় শরীয়তপুর জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ব্যানারে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর জেলা বিএনাপি’র সহ-সভাপতি আঃ মান্নান মাদবরের সভাপতিত্বে ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এইচ.এম জাকিরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপি’র সহ-সভাপতি সাংবাদিক আবুল হোসেন সরদার। বিশেষ অতিথি ছিলেন, যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আঃ জব্বার খান, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় (ফরিদপুর বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন মুন্সী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বিদ্যুৎ প্রমূখ।

আলোচনা সভা, দোয়া ও মোনাজাত শেষে গণভোজের আয়োজন করা হয়। সভায় বক্তারা বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তারেক রহমানের একান্ত সচিব মিয়া নুরুদ্দিন অপু সহ সকল রাজবন্ধীদের মুক্তি দাবী করেন।

অন্যদিকে, শরীয়তপুর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি সফিকুর রহমান কিরণের বালার বাজারস্থ বাড়ীতে পুলিশ ও আওয়ামীলীগের নানান বাধার পরেও জেলা বিএনপি’র উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শহাদাৎবার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠানে সাবেক এমপি সফিকুর রহমান কিরণ বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি দেশের সর্বস্তরের মানুষের সঙ্গে নিবিড় সর্ম্পক গড়ে তুলে ছিলেন। এভাবে তিনি দেশের গণমানুষের নেতা হয়ে উঠে ছিলেন। তাই জিয়াউর রহমানের গড়া বিএনপি’ই একমাত্র দল, যেই দল বারবার ক্ষমতায় এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

তারা আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। এছাড়াও শরীয়তপুর পৌর বাসস্ট্যান্ড এলাকায় জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহাবুর আলম তালুকদারের বাড়ীতে জেলা বিএনপি’র ব্যানারে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১ তম শহাদাৎবার্ষিকী পালিত হয়।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

৫৮ জেলায় বইছে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিনের বিরতির ফের গরম বাড়তে থাকায় দেশে...

ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক...

মালয়েশিয়ায় ১১ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় আরও ১১ বাংলাদেশিসহ ৫৫ অবৈধ অভিবাসী...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক : প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

সৌদিতে পৌঁছেছেন ২১০৬৩ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এখন প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা