সারাদেশ

রোগীদের অবহেলা করে এমন ডাক্তার চাই না

রহমত উল্লাহ, টেকনাফ: কক্সবাজারের টেকনাফে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ এনে ডাক্তারের বিচারসহ অপসারণ দাবিতে মানববন্ধন করেছে রোগীর স্বজনসহ এলাকাবাসী।টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সিনথিয়া ছিদ্দিক ও শোভন দাসের অবহেলায় রোগী মৃত্যুর হয়েছে বলে মৃতের স্বজন ও এলাকাবাসী জানান।

আরও পড়ুন: ইমরানকে চোর বললেন শেহবাজ

নিহত ফিরোজ আহমদ পৌরসভার কায়ুকখালী পাড়ার মোঃ আলীর এক মাত্র ছেলে। ২৩ অক্টোবর দুপুরে উপজেলা প্রশাসনের প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধে নিহত পরিবারের স্বজনসহ স্থানীয় লোকজন অংশে নেয়।

‘হাসপাতালে রোগীদের অবহেলা করে এমন ডাক্তার চাই না, চাই প্রয়োজনীয় যন্ত্রপাতি, হাসপাতালে রোগীদের প্রতি মনোযোগী ডাক্তার চাই, ডাক্তার সিনথিয়া ছিদ্দিক ও শোভন দাসের বিচার ও অপসারণ চাইসহ বিভিন্ন দাবি নিয়ে মানবন্ধন করেন এলাকাবাসী।

এ সময় ফিরোজের বাবা মো. আলী বলেন, ‘টেকনাফ হাসপাতালের ডাক্তারের অবহেলার কারণ আমার এক মাত্র ছেলেকে হারিয়েছি। আমার ছেলেকে ভর্তির পর কর্মরত চিকিৎসক সিনথিয়া ছিদ্দিক ভালো মতো চিকিৎসা করেনি। ছেলের অবস্থা খারাপ হওয়ার পরও কর্তব্যরত (চিকিৎসক) খোঁজে পায়নি।এখন আমার চাওয়া রোগীদের প্রতি অবহেলা করে এমন ডাক্তার চাই না। এভাবে আর অপমৃত্যু দেখতে চাই না।যারা আমার ছেলের প্রতি অবহেলা করছে আমি তাদের বিচার চাই।

মানববন্ধনে অংশ নেওয়া আবদুল্লাহ বলেন,ডাক্তারদের অবহেলার কারণে আর কোনো ফিরুজকে হারাতে চাই না। আর কোনো ভাইকে আমারা অকালে চলে যেতে দিতে পারি না। কোনো বাবার স্বপ্ন ভেঙে যেতে দিতে পারি না। টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের দায়িত্ব অবহেলার কারণে আমাদের ফিরুজকে হারিয়েছি। যাতে আর কোন বাবা-মা যেন চিকিৎসা না পেয়ে তাদের সন্তানকে না হারায়। সেজন্য প্রধানমন্ত্রী ও স্থানীয় সাংসদসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করছি। পাশাপাশি দায়িত্ব গাফলিত ডাক্তারদের শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার ১১টার দিকে প্রচন্ড পেটের ব্যাথা নিয়ে ফিরোজ আহমদ টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তখন কর্তব্যরত ডাক্তার সিনথিয়া ছিদ্দিক সঠিক মতো চিকিৎসা সেবা দেয়নি বলে অভিযোগ।পরের দিন শুক্রবার সকালে কর্তব্যরত ডাক্তার শোভন দাসকে রোগীর স্বজনরাও মোবাইল ফোনে ও চেম্বারের গিয়ে বার বার ফিরুজকে দেখতে আসতে বলেও তিনি দীর্ঘ সময় পর বিশ্রাম শেষ করে এসে রোগীকে মৃত ঘোষণা করেন বলে স্বজনরা জানায়।

ডাঃ শোভন দাস তাৎক্ষনিক বিশ্রাম রুম থেকে বের হয়ে রোগীকে প্রাথমিক চিকিৎসা না দেয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে বলে স্বজন ও এলাকাবাসীর দাবী। মানবন্ধনে উপস্থিত ছিলেন সাদেক হোসেন, মোজাম্মেল, আব্দুল্লাহ, কায়সার সহ সর্বস্তরের জনসাধারণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা