ফাইল ছবি
বাণিজ্য

রিহ্যাব নির্বাচনের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক: প্রায় এক যুগ পর দেশের আবাসন খাত ব্যবসায়ীদের একমাত্র সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশনের (রিহ্যাব) নির্বাচন হচ্ছে।

আরও পড়ুন: ফের বাড়লো বিদ্যুতের দাম

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিটিউশনে (কেআইবি) রিহ্যাবের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

এ নির্বাচনে ঢাকার ২৯ পরিচালক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন ৮৬ জন। চট্টগ্রামের ৩টি পরিচালক পদের প্রার্থী ৭ জন। অপরদিকে সদস্যদের মধ্য থেকে মোট ভোটার রয়েছেন ৪৭৬ জন।

নির্বাচনের ৪ টি প্যানেলের মধ্যে রয়েছে- রিহ্যাব সাবেক সাধারণ সম্পাদক ও জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বাধীন ‘আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ’, সেঞ্চুরি রিয়্যালটির চেয়ারম্যান এম জি আর নাসির মজুমদারের নেতৃত্বে ‘ডেভেলপারস ফোরাম’, রিহ্যাবের সাবেক সহ-সভাপতি নজরুল ইসলামের নেতৃত্বে ‘নবজাগরণ প্যানেল’ এবং সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশনের এমডি ইন্তেখাবুল হামিদের নেতৃত্ব ‘জয়ের ধারা প্যানেল’।

আরও পড়ুন: সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে

আদালতের ঘোষণার পর বাণিজ্য সংগঠনটির নির্বাচন নিয়ে প্রাণ ফিরে পায় ভোটারদের মধ্যে। গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) নির্বাচনের দিন ঘোষণা করেছিল নির্বাচন কমিশন (ইসি)। এরই মধ্যে একবার তারিখ পেছানো হয়েছে।

নতুন সূচি অনুযায়ী, আজ অনুষ্ঠিত হচ্ছে ২০২৪-২৬ মেয়াদের পরিচালনা পর্ষদ নির্বাচনের ভোটগ্রহণ। ইতিমধ্যে সামাজিক মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো শেষ করেছেন প্রার্থীরা।

আরও পড়ুন: পুকুরে মিলল ৬০০ গ্রামের ইলিশ

শুরু থেকেই ভোটের ভেন্যু নিয়ে প্রার্থী ও ভোটারদের মাঝে নানান কৌতূহল ছিল। কারণ বিজিএমইএ ও রিহ্যাবের নির্বাচন সাধারণত ৫ তারকা হোটেলে অনুষ্ঠিত হয়ে থাকে। এ নির্বাচনও রাজধানীর যেকোনো একটি ৫ তারকা হোটেলে করার অনুরোধ করে প্রায় সব প্যানেল।

তবে ইসি খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটকে বেছে নিয়েছে। অবশ্য এখানে ভোটের দিন চাপ প্রয়োগ হতে পারে- এমন শঙ্কার কথা জানিয়েছিলেন একাধিক প্রার্থী। রিহ্যাব নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশন ভোটার ও প্রার্থীদের সুষ্ঠু ভোটের বিষয়ে আশ্বস্ত করছেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ডেঙ্গুতে প্রাণ গেল গ্রাম পুলিশের

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আবুল হোস...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

যুদ্ধকে ‘না’ বলতে আহ্বান জানিয়েছি

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফরে যুদ্ধকে ‘না’...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

বিকেলে বসছে সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক : চলমান দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা