সারাদেশ

রামগতিতে বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র দাখিলকৃত প্রার্থীদের মধ্যে তিন জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং অফিসার তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

মনোনয়নপত্র বাতিল হওয়াদের মধ্যে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাবেক মেয়র সাহেদ আলী পটু ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের দুই প্রার্থী রয়েছেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, রামগতি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিভিন্ন পদে প্রার্থী হওয়া ৫৭ জনের মনোনয়নপত্র মঙ্গলবার যাচাই-বাছাই করা হয়েছে। এ সময় ঋণ খেলাপির অভিযোগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাহেদ আলী পটু, ১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জুলফিকার আলী চৌধুরী ও ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ছৈয়দ মুর্তাজা আল-আমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে, মনোনয়নপত্র বাতিলের বিষয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র সাহেদ আলী পটু জানান, ঋণ খেলাপি না হওয়া স্বত্ত্বেও বাংলাদেশ ব্যাংকের তথ্যের অজুহাত দেখিয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি বলেন, ঋণ খেলাপি নয় মর্মে স্থানীয় ব্যাংক থেকে নেওয়া প্রত্যয়নপত্র যাচাই-বছাইকালে কর্মকর্তাদের কাছে উপস্থাপন করা হলেও তারা তা মানতে রাজি হননি। প্রার্থিতা ফিরে পেতে নিয়মানুযায়ী আমি আপিল করবো।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন জানান, বাংলাদেশ ব্যাংক থেকে দেওয়া ঋণ খেলাপির তথ্যের ভিত্তিতে ওই তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের তিনজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন মেয়র পদে পাঁচ, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন বৈধ প্রার্থী রয়েছেন।


সান নিউজ/জেইউবি/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ প্...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

দেশে ফিরলেন ১৪০ পাকিস্তানি শিক্ষার্থী

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের...

পুলিশ বক্সে আগুন দিল অবরোধকারীরা

নিজস্ব প্রতিবেদক: অটোরিকশা চলাচল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা