ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের দক্ষিণে রিভারসাইড কাউন্টির একটি বিমানবন্দরের কাছে প্রাইভেট বিমান বিধ্বস্ত হয়ে এতে থাকা ৬ আরোহী নিহত হারিয়েছেন।

আরও পড়ুন : ব্রাজিলে ভবন ধসে নিহত বেড়ে ১৪

শনিবার (৮ জুলাই) স্থানীয় সময় ভোর ৪ টা ১৫ মিনিটের দিকে বিমানটি বিধ্বস্ত হলে প্রাণহানির এ ঘটনা ঘটে বলে রোববার (৯ জুলাই) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

স্থানীয় ও ফেডারেল কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স বলছে, শনিবার লস অ্যাঞ্জেলেসের পাশে একটি বিমানবন্দরের কাছে মাঠে প্রাইভেট বিমানটি বিধ্বস্ত ও আগুনে পুড়ে গেলে এতে থাকা আরোহী ৬ জনই নিহত হন।

আরও পড়ুন : ইউক্রেন ন্যাটো সদস্যপদ প্রাপ্য

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এক বিবৃতিতে জানিয়েছে, সেসনা সি৫৫০ মডেলের ছোট এ ব্যবসায়িক জেট বিমানটি লাস ভেগাস থেকে যাত্রা করেছিল। এটি লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ৮৫ মাইল (১৩৭ কিমি) দক্ষিণে রিভারসাইড কাউন্টির ফ্রেঞ্চ ভ্যালি বিমানবন্দরের কাছে ভোর ৪ টা ১৫ মিনিটের দিকে সেটি বিধ্বস্ত হয়।

এক সংবাদ ব্রিফিংয়ে ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের এভিয়েশন বিষয়ক তদন্তকারী এলিয়ট সিম্পসন বলছেন, দুর্ঘটনায় যেসব যাত্রী ও পাইলট মারা গেছেন, তারা সবাই প্রাপ্তবয়স্ক। ব্যক্তি মালিকানাধীন এ বিমানটি ছোট বিমানবন্দরের রানওয়ে থেকে ৩০০ ফুট দূরে বিধ্বস্ত হয়।

আরও পড়ুন : এনআইডি সার্ভার থেকে তথ্য ফাঁস হয়নি

গত মঙ্গলবার (৪ জুলাই) একই বিমানবন্দরের কাছে ৪ যাত্রী নিয়ে একটি ছোট বিমান বিধ্বস্তের ঘটনায় বিমানটির পাইলট নিহত হয় এবং অন্য ৩ কিশোর আহত হয় বলে জানায় কর্তৃপক্ষ।

সিম্পসন বলছেন, শনিবার বিধ্বস্ত বিমানটির লেজ ছাড়া বাকি সব অংশে আগুন লেগে যায়। স্থানীয় মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে এয়ারফিল্ড থেকে রাস্তার পাশে মাঠের একটি অংশে ছোট ঐ বিমানের কালো পোড়া ধ্বংসস্তূপ দেখা গেছে।

আরও পড়ুন : ১৪ মামলার আসামি গ্রেফতার

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট অ্যাওয়ার থেকে প্রাপ্ত রাডার ডেটায় দেখা যায়, এ সময় লাস ভেগাস থেকে ফ্রেঞ্চ ভ্যালি বিমানবন্দরটিতে ঐ একটি মাত্রই বিজনেস জেট ভ্রমণ করছিল। অবতরণের চেষ্টার আগে প্লেনটি একবার ঐ মাঠের কাছে প্রদক্ষিণ করেছিল। বিমানবন্দরটি রিভারসাইড কাউন্টিতে অবস্থিত।

সেখানকার শেরিফের কার্যালয়ের কর্মকর্তারা জানান, দুর্ঘটনার পর তারা মাঠের মধ্যে আগুনে সম্পূর্ণরূপে নিমজ্জিত একটি বিমান দেখতে পান। পরে ঘটনাস্থলেই ৬ আরোহীকে মৃত ঘোষণা করা হয়।

আরও পড়ুন : ইরানে আত্মঘাতী হামলায় নিহত ৬

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড বিমান বিধ্বস্তের ঘটনায় তদন্ত চালিয়ে যাবে বলে সিম্পসন জানিয়েছেন। তবে নিহতদের নাম প্রকাশ করেননি তিনি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা