রাজনীতি

মুরুব্বিরা জোর করে আমাকে দায়িত্ব দিয়েছেন : বাবুনগরী

নিজস্ব প্রতিনিধি, চট্টগাম : হেফাজতে ইসলাম বাংলাদেশের নবনিযুক্ত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, “মুরুব্বিরা জোর করে আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি এ পদ গ্রহণ করতে চাইনি।”

রোববার (১৫ নভেম্বর) চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত সম্মেলনে আমির নির্বাচিত হওয়ার পর এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন বাবুনগরী।

তিনি বলেন, “আমি নেতাকর্মীদের বারণ করছি আমাকে আমির নির্বাচিত না করার জন্য। কিন্তু তবুও তারা আমাকে আমির নির্বাচিত করেছেন। আপনারা আমার জন্য দোয়া করবেন, যেন এ দায়িত্ব পালন করতে পারি।”

এর আগে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় আয়োজিত সম্মেলনে তিনি আমির নির্বাচিত হন। একই সম্মেলনে মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির নূর হোসাইন কাসেমী।

হেফাজতের প্রতিষ্ঠাতা আমির প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর ৫৯ দিন পর কওমি অঙ্গনের শীর্ষ সংগঠন হেফাজতের প্রথম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্টিত হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহা-পরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী চলতি বছরের গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তারপর থেকে হেফাজতের আমিরের পদটি শূন্য হয়ে পড়ে।

চট্টগ্রামের হাটহাজারীতে অনুষ্ঠিত সম্মেলনে সারাদেশ থেকে আসা হেফাজতের ৩৭০ জন শীর্ষ মুরুব্বী অংশ গ্রহণ করেন। হেফাজতের কেন্দ্রীয় কার্যালয় হিসাবে পরিচিত চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় রোববার সকাল সাড়ে ১০টায় সম্মেলন শুরু হয়।

সম্মেলনের শুরুতে হেফাজতের সাবেক সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরীকে আহবায়ক করে ১২ সদস্যের সম্মেলন পরিচালনা কমিটি গঠন করা হয়। তাদের পরিচালনায় উপস্থিত নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়। হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক, হেফাজতের সাবেক মহাসচিব শায়খুল হাদীস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীকে হেফাজতের আমির এবং হেফাজতের সাবেক ঢাকা মহানগর সভাপতি জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মহাপরিচালক আল্লামা নূর হোসাইন কাসেমীতে মহাসচিব নির্বাচিত করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর ১০ বছরের আমির শাহ আহমেদ শফীর মৃত্যুর পর থেকেই বাবুনগরীর আমির হওয়ার বিষয়টি অনুমেয় ছিল। তবে তার নেতৃত্ব মানতে রাজি নয় সংগঠনের একটি বড় অংশ। তাদেরকে সম্মেলনে আমন্ত্রণও জানানো হয়নি। আর তারা আলাদা কমিটি ঘোষণা করতে পারে বলে প্রচার আছে।

হেফাজতে সম্ভাব্য ভাঙনের বিষয়ে বাবুনগরী বলেন, “হেফাজতের কোনো অঙ্গ সংগঠন নেই। যে কোনো কর্মসূচী হেফাজত কেন্দ্রীয়ভাবে ঘোষণা করবে। এর বাইরে সংগঠনের নাম ভাঙিয়ে কেউ কর্মসূচি পালন করলে সেটি সম্পূর্ণ অবৈধ।”

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা