সংগৃহীত
সারাদেশ

মাদারীপুরে পালিত হয়েছে বিজয় দিবস

এসআর শফিক স্বপন, মাদারীপুর প্রতিহনিধি: মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের শুভ সুচনা ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন।

আরও পড়ুন: পর্যটকে মুখরিত কুয়াকাটা

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। আছমত আলী খান স্টেডিয়াম মাঠে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। পরে ঐ মাঠে সরকারি বেসরকারি, শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মিলিত কুচকাওয়াজ প্রদর্শন ও সালাম গ্রহণ এবং মুনমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।

দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন দিনভর নানা কর্মসূচি পালন করে।

এছাড়াও পৌরসভার সহযোগিতায় শকুনী লেকে সাঁতার প্রতিযোগিতা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সাথে সৌজন্য সাক্ষাত।

আরও পড়ুন: পর্যটকে মুখরিত কুয়াকাটা

এছাড়াও তথ্য অফিসের চলচ্চিত্র প্রদর্শনী হয়। জাতির শান্তি, সম্মৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। জেলা কারাগার, হাসপাতাল, এতিমখানা ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকেলে কিশোর ও সিনিয়রদের ফুটবল প্রতিযোগিতা এবং জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা একাদশ বনাম সদর উপজেলা পরিষদ ও পৌরসভা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সন্ধ্যায় স্বাধীনতা অঙ্গনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপয শীর্ষক আলোচনা সভা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়। পরে কিশোরদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক পরিবেশন করা হয়।

আরও পড়ুন: পতাকা অবমাননার প্রতিবাদ করায় সংঘর্ষ

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মাসুদ আলম, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উপ সচিব মো. নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ, মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সহ রাজনৈতিক সামাজিক বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে, মাদারীপুর জেলা পরিষদের আয়োজনের ১০০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহেল সাংমা, সদস্য মহিউদ্দিন খান নাঈম, বীরমুক্তিযোদ্ধা, শিক্ষার্থী অভিভাবকসহ অন্যরা।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ট্রাকের ধাক্কায় মো. ইউসুফ (৪৫)...

ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ট্রাকচাপায় প্রাইভেটকারের...

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় হামলা অব্যাহত রাখার প্...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে তীব্র তাপপ্রবাহের কারণে হাইকোর্ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা