ছবি: সংগৃহীত
রাজনীতি

মনপুরায় চেয়ারম্যান পদে হাড্ডা-হাড্ডি লড়াই 

ভোলা সংবাদদাতা: আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে মনপুরা উপজেলার প্রথম ধাপের ২টি ইউপি নির্বাচন। নির্বাচনে প্রার্থীদের জনপ্রিয়তা যাচাই করতে নির্বাচনে বিজয়ী হওয়ার লক্ষে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী, সমর্থক ও কর্মীরা।

আরও পড়ুন: ৬০০ টাকা গরুর মাংস বি‌ক্রি

দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের ব্যস্ততা ততই বাড়ছে। প্রতিদিন প্রার্থী ও প্রার্থীর সমর্থক কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে পছন্দের প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন। প্রতিশ্রুতি দিচ্ছেন বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের।

প্রতিদিন কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন তারা। উঠান বৈঠক ,পথসভা ,বাড়ি বাড়ি গিয়ে ব্যাপক গণসংযোগ করছেন প্রার্থীসহ কর্মী সমর্থকরা। পছন্দের প্রার্থীকে বিজয়ী করার লক্ষে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

জমে উঠছে নির্বাচনী মাঠ। চায়ের দোকানে, হাট-বাজারে, অফিস-আদালতে ও জেলে পল্লীসহ সব জায়গায় প্রার্থীর যোগ্যতা, প্রার্থীর ব্যবহার, আচার-আচরণ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন ভোটাররা।

আরও পড়ুন: দ. আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে খুন

কাকে ভোট দিলে সঠিক বিচার-শালিশ পাওয়া যাবে, কাকে সহজে বাড়ি পাওয়া যাবে, কে সাধারণ মানুষের সুখ-দুঃখের খবর শোনার সাথে সাথেই তাড়াতাড়ি এগিয়ে আসবে, যে কোন ঘটনায় কাকে মোবাইলে ফোন করলে সহজে পাওয়া যাবে, কে সাধারণ ভোটারকে মূল্যায়ন করবে, কে হবে জনগণের চেয়ারম্যান, কে হবে গরীব অসহায় সাধারণ মানুষের আপনজন, এ নিয়ে চলছে শুধু আলোচনা চুলচেরা বিশ্লেষণ।

চেয়ারম্যান প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে ইউপি মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বাররাও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নিজেদের পক্ষে ভোট চাচ্ছেন। ব্যানার, পোস্টার, লিফলেটে ছেয়ে গেছে হাট-বাজার, চায়ের দোকান ও রাস্তার অলি-গলি। জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। সাধারণ ভোটারদের বেড়েছে কদর।

উপজেলার ২ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে ৫ নং কলাতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো. আলাউদ্দিন হাওলাদার এবং ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নিলুফা আক্তার বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারীভাবে নির্বাচিত হওয়ায় ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নিয়ে তেমন কোনো আলোচনা নেই।

আরও পড়ুন: ফেনীতে কিশোর গ্যাংয়ের ৬ জন আটক

৫ নং কলাতলী ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। মেম্বরদের মধ্যে ব্যাপক প্রতিযোগিতামূলক নির্বাচন অনুষ্ঠিত হবে।

১ নং মনপুরা ইউনিয়ন পরিষদে ৫ জন চেয়ারম্যান প্রার্থী পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও মূলত ২ জন প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডা-হাড্ডি।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও ১ নং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমানত উল্যাহ আলমগীর (মোটরসাইকেল মার্কা), ১ নং মনপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট মৎস্য ব্যাবসায়ী মো. লোকমন হোসেন হাওলাদারের (আনারস মার্কা) মধ্যে লড়াই হবে হাড্ডা-হাড্ডি। অপর ৩ জন প্রার্থীর প্রচার-প্রচারণা তেমন একটা দেখা যায়নি।

আরও পড়ুন: মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি নিহত

অপর ৩ জন প্রার্থী হলেন ১ নং মনপুরা ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন মিঞা (চশমা), মো. শরিফ হাওলাদার (রজনীগন্ধা) এবং মো. শাহাবউদ্দিন (দুই পাতা) প্রতিক।

১ নং মনপুরা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নবগঠিত ৫ নং কলাতলী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭৮৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০৭৬ জন এবং মহিলা ভোটার ৩৭৭৬ জন।

১ নং মনপুরা ইউনিয়নে মোট ভোটার ৬৭১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২৬৫ এবং মহিলা ভোটার ৩৪৪৯ জন। প্রতিটি ইউনিয়নে ভোট কেন্দ্র ৯টি করে।

ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এবার নির্বাচনে ভোটারদের মূল্যায়ন বাড়ছে। আ’লীগ ও বিএনপির দলীয় মনোনীত কোন প্রার্থী না থাকায় ভোটারদের কদর বেড়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। তারা তাদের যোগ্য প্রার্থীকে এবার নির্বাচনে বিজয়ী করতে পারবেন। এতোদিন তারা অবহেলিত ছিলেন। কাকে ভোট দিলে এলাকার উন্নয়ন হবে সেই প্রার্থীকে তারা ভোট দিবেন।

আরও পড়ুন: বিজিবিও হবে বিশ্বমানের স্মার্ট বাহিনী

সরজমিনে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী মো. লোকমান হোসেন হাওলাদার (আনারস মার্কা) ব্যক্তি ইমেজকে কাজে লাগিয়ে সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন।

এ তিনি এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিচ্ছেন। নির্বাচিত হলে সাধারণ ভোটাররা তাকে সহজে পাবেন। যে কোন ঘটনায় ফোন দিলেই তিনি হাজির হবেন। তাকে পাওয়ার জন্য সারাদিন বাসায় বসে থাকতে হবে না।

তিনি নির্বাচনে বিজয়ী হলে চরফ্যাশন-মনপুরার উন্নয়নের রূপকার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির সাথে সমন্বয় করে এলাকার সকল অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন। তিনি সঠিক বিচার-শালিশ করবেন। গরীব অসহায় দিনমজুর শ্রমিক জেলে সাধারণ মানুষের সকল সমসা সমাধানের জন্য দিনরাত কাজ করে যাবেন। সবসময় জনগণের পাশে থাকবেন এমন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন তিনি।

অপরদিকে চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর (মোটরসাইকেল) প্রতিক নিয়ে জনগণের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন। তিনি বিগত ৭ বছর জনগণের খেদমত করেছেন, বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন। তিনি সাধারণ মানুষের মাঝে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মার্তৃত্বকালীন ভাতা, জেলেদের মাঝে ভিজিএফ, প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও প্রতিবন্ধী ভাতাসহ সকল সুযোগ-সুবিধা সাধারণ মানুষকে দিয়েছেন।

আরও পড়ুন: মানুষের মূল নজর মূল্যস্ফীতিতে

তিনি সঠিক বিচার-শালিস করেছেন। কারও কাছ থেকে কোন টাকা-পয়সা নেননি। তিনি গরিবের চেয়ারম্যান ছিলেন। সাধারণ মানুষ তার বিগত শাসন আমলে সকল কর্মকাণ্ড বিবেচনা করে তাকে আবারও বিপুল ভোটের ব্যবধানে মনপুরা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত করবে।

আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে মনপুরা ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। মনপুরা ইউপি নির্বাচনে ব্যক্তি ইমেজ, সততা, ন্যায়-নিষ্ঠা ও পারিবারিক ঐতিহ্য কাজে লাগিয়ে দুই প্রার্থী সাধারণ ভোটারদের মন জয় করার জোর চেষ্টা-তদবীর করে যাচ্ছেন। ২ জনই হেভিওয়েট প্রার্থী। ভোটের মাঠে সাধারণ ভোটাররা ব্যক্তি ইমেজ, সততা ও ন্যায়-নিষ্ঠার প্রতি গুরুত্ব দিয়ে ভোট দিলে সেক্ষেত্রে লোকমান হোসেন হাওলাদার বিজয়ী হওয়ার সম্ভবনাই বেশি।

অপরদিকে বিগত ৭ বছর বর্তমান চেয়ারম্যান আমানতউল্যাহ আলমগীর যে উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছেন, সে দিক বিবেচনা করে ভোট দিলে সেক্ষেত্রে তিনি জয়ী হওয়ার সম্ভবনা আছে। তাই ২ প্রার্থী লোকমান হোসেন হাওলাদার (আনারস) ও বর্তমান চেয়ারম্যান আমানতউল্যাহ আলমগীর প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডা-হাড্ডি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা