জাতীয়
বঙ্গবন্ধু মেডিকেলে টিকা

ভিআইপিদের জন্য সাধারণের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নতুন করে শুরু হওয়া টিকা কার্যক্রমে ভিআইপিদের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন বলে অনেকেই অভিযোগ করেছেন।

তাদের বক্তব্য, লকডাউনের তৃতীয়দিনে টিকা নিতে এসে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে সাধারণ মানুষকে। কেননা ভিআইপিদের কারণে কর্তৃপক্ষ সাধারণ মানুষের দিকে নজর দিচ্ছেন না।

এই হাসপাতালের টিকা কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত উপপরিচালক (হাসপাতাল) চিকিৎসক খোরশেদ আলম বলেন, নতুন করে যারা নিবন্ধন করেছেন এবং পূর্বে নিবন্ধন করেছেন কিন্তু টিকা পাননি, তারা প্রথম ডোজ হিসেবে ফাইজারের টিকা পাচ্ছেন।

বিএসএমএমইউর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের তৃতীয় তলায় ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এই ভবনের নিচতলার দুটি বুথে সীমিত পরিমাণে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার (কোভিশিল্ড) দ্বিতীয় ডোজও দেয়া হচ্ছে বলে জানিয়েছেন খোরশেদ আলম।

বেলা পৌনে ১১টার দিকে পুরান ঢাকার হোসনি দালান এলাকা থেকে টিকাকেন্দ্রে এসেছেন ফ্যাশন হাউস দর্জি বাড়ির জেনারেল ম্যানেজার শাহজাহান সিরাজ। দুপুর সোয়া ১২টা পর্যন্ত অপেক্ষা করেও ডাক পাচ্ছিলেন না। তিনি বলেন, ভিআইপিদের জন্যই আমাদের এতক্ষণ অপেক্ষা করতে হলো। তাদের জন্য আলাদা বুথ থাকলে আর এ সমস্যা হতো না।

স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনকারী রেড ক্রিসেন্ট সোসাইটির টিম লিডার এ কে এম নাজমুল শাহাদাৎ বলেন, নিবন্ধন করেছেন কিন্তু মোবাইলে বার্তা পাননি এমন ‘ভিআইপি’ ব্যক্তিরা এলে আমরা তাঁদের অপেক্ষা না করিয়েই টিকাদানের ব্যবস্থা করছি। তবে সাড়ে ১২টা পর্যন্ত কতজন ‘ভিআইপি’ টিকা নিয়েছেন তা জানাতে পারেননি তিনি। নাজমুল বলেন, আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে কেন্দ্রের সামনে কয়েকটি বুথ রাখার কথা বলেছিলাম। তা করা হয়নি।

নিজের বাবাকে নিয়ে পান্থপথ থেকে এসেছেন বিন্তু পোদ্দার। তিনি অভিযোগ করেন, হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য সুরক্ষামূলক ব্যবস্থা রাখা হয়নি কেন্দ্রটিতে। একই সঙ্গে ভিআইপিদের জন্য পৃথক বুথ না থাকায় বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে বলেও অভিযোগ তাঁর।

সাননিউজ/ এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

পর্যটকবাহী গাড়ি নদীতে, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমে...

গাজায় শরণার্থী শিবিরে হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডের নুসেইরাত শরণার্থী শিবিরে হা...

বজ্রপাতে বাড়ি পুড়ে ছাই

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার বা...

স্যার যদুনাথ সরকার’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা