আন্তর্জাতিক

ভারতের সর্বকনিষ্ঠ মেয়র হতে চলেছেন রাজেন্দ্রন

আর্ন্তজাতিক ডেস্ক : মাত্র ২১ বছর বয়সে কেরালার রাজধানী তিরুবনন্তপুরুমের মেয়র নির্বাচিত হয়ে ভারতের সবথেকে কমবয়সী মেয়র হওয়ার ইতিহাস গড়তে চলেছেন আরিয়া রাজেন্দ্রন। আরিয়া রাজেন্দ্রন তিরুবনন্তপুরমের অল সেইন্ট কলেজের গণিত দ্বিতীয় বর্ষের ছাত্রী হিসেবে পড়াশোনা করছেন।

আরিয়া স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়ার একজন কেন্দ্রীয় নেত্রী। পাশাপাশি তিনি সিপিআইএমের শিশু সংগঠন বাল্যসংঘের রাজ্য সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। আরিয়া রাজেন্দ্রন সিপিআইএম থেকে সদ্য করপোরেশনের নির্বাচনে জয়ী হয়েছেন। তার দল সিপিআইএম তাকেই মেয়র নির্বাচিত করতে চলেছে।

সিপিআইএম প্রার্থী হিসেবে আরিয়া রাজেন্দ্রন মুদিভানমুগাল ওয়ার্ড থেকে ইউডিএফ প্রার্থী শ্রীকালাকে ২ হাজার ৫শর বেশি ভোটে পরাজিত করেন। এ নির্বাচনে তিনি সর্বকনিষ্ঠ প্রার্থী ছিলেন। তিনি যখন আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করবেন, তখন তিনিই হবেন ভারতে সর্বকনিষ্ঠ মেয়র। আরিয়া রাজেন্দ্রবের বাবা রাজেন্দ্রন একজন বিদ্যুৎকর্মী, আর মা শ্রীলাথা একজন বীমা কর্মী।

আরিয়া রাজেন্দ্রন গণমাধ্যমকে বলেন, এটি দলের সিদ্ধান্ত এবং আমি তা মেনে চলবো। নির্বাচনের সময় লোকেরা আমাকে পছন্দ করতো কারণ আমি একজন ছাত্র। জনগণ তাদের প্রতিনিধি সুশিক্ষিত হোক এটা চেয়েছিল। আমি আমার পড়াশোনা চালিয়ে যাবো এবং মেয়র হিসাবে আমার দায়িত্ব পালন করবো।

মেয়র হিসেবে কোন বিষয়ে গুরুত্ব দিবেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্জব্যবস্থাপনা অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। বর্জ্যব্যবস্থাপনাকে আমি প্রথম গুরুত্ব দিবো এবং দ্বিতীয়ত আমি প্রতিটা ওয়ার্ডে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র করতে চাই।

অনেক সিনিয়র মানুষদের সঙ্গে মেয়র হিসেবে কাজ করতে কোন সমস্যা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমার দল সিপিআইএম ব্যক্তি আমার ওপরে নয় কমরেড আরিয়া রাজেন্দ্রনের ওপর দৃঢ় বিশ্বাস রেখেছে। একজন কমরেড হিসেবেই আমার জন্ম এবং বেড়ে ওঠা।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

প্রবোধচন্দ্র সেন’জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (২৭ এপ্রিল) বেশ কিছ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা