খেলা

ভারতের বিরুদ্ধে প্রস্তুত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ (১৮৯) ও ভারতের (১০৭) র‍্যাঙ্কিংয়ের ব্যবধান অনেক হলেও সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের বিরুদ্ধে প্রস্তুত বাংলাদেশ। সোমবার অনুষ্ঠেয় ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের দিকে সব বাংলাদেশি খেলোয়াড়ের নজর। মানসিকভাবে খেলোয়াড়ে রয়েছেন ফুরফুরে মেজাজে।

এর মধ্যে শনিবার (২ অক্টোবর) মালেতে সকালের অনুশীলনে জামাল ভূঁইয়া, তপু বর্মণরা অনুশীলন করেছেন। তবে ডিফেন্ডার রেজাউল করিম জ্বরে আক্রান্ত বলে অনুশীলনের বাইরে আছেন। এর আগে ঢাকা ছাড়ার আগে কোচ থেকে খেলোয়াড় সবাই বলেছিলেন, ম্যাচ ধরে ধরে এগোতে চায় বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটি এখন অতীত। এখন সব ভাবনা ভারত ম্যাচকে কেন্দ্র করে।

দলীয় সূত্র জানিয়েছে, প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ী গোলদাতা তপুর হালকা চোট আছে। তবে আশার কথা হলো, জ্বর থেকে সুস্থ হয়ে মালেতে দলের সঙ্গে প্রথম অনুশীলন করেছেন মিডফিল্ডার সোহেল রানা। ভারতের বিপক্ষে খেলার সম্ভাবনা আছে অভিজ্ঞ এই মিডফিল্ডারের।

অনুশীলন শেষে সহকারী কোচ মাহবুবুর রক্সি বলেন, ‘পরবতী ম্যাচ ভারতের বিপক্ষে। আমরা বলেছি ম্যাচ ধরে ধরে এগোবো। ভারতের বিপক্ষে ম্যাচের জন্য যে পরিকল্পনার প্রয়োজন, সেটা নিয়ে এরই মধ্যে কাজ শুরু হয়ে গেছে। এখন আমাদের গোল বাড়াতে হবে। গোল করার জন্য যে পরিস্থিতি সৃষ্টি করা প্রয়োজন, শ্রীলঙ্কার বিপক্ষে আমরা তা করেছিলাম। গোলের জন্য ভাগ্যেরও প্রয়োজন হয়।’

মোহাম্মদ ইব্রাহিম বলেন, ‘ভারত-বাংলাদেশ ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। আমাদের সব খেলোয়াড়েরা এই ম্যাচ খেলার জন্য অধীর অপেক্ষায় আছে। আমি ব্যক্তিগতভাবেও খুব আগ্রহী। এর আগে সল্টলেকে ভালো খেলেও আমরা জিততে পারেনি। এবার জয়টা পেলে ভালো হয়।’

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে সল্টলেকে ১ গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। যদিও এই বছর দ্বিতীয় পর্বে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। চলতি সাফে বাংলাদেশ ম্যাচ খেললেও এখনো মাঠে নামেনি ভারত। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু করবে ভারতীয় দল।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

ইসরায়েলকে নিষিদ্ধে ফিফায় ভোট

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে ইসরায়েলকে নিষিদ্ধ কর...

সড়কে প্রাণ গেল যুবলীগ নেতার 

জেলা প্রতিনিধি: পিরোজপুর জেলার না...

আবাসিক ভবনে বিস্ফোরণ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির ডুসেলডর্ফে একটি আবাসিকভবনে বিস্...

ভবন থেকে পরে ২ শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাসাবো...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা