সারাদেশ
অর্থ আত্মসাতের অভিযোগ

বোয়ালমারীতে খামারীদের নিম্নমানের সামগ্রী বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারীতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল থেকে খামারীদের নিম্নমানের দ্রব্য সামগ্রী প্রদান করার অভিযোগ পাওয়া গেছে। এন.এ.টি.পি-২ প্রকল্পের আওতায় উপজেলার ১১টি ইউনিয়নের ২৮ জন খামারীকে এসব দ্রব্যসামগ্রী প্রদান করা হয়।

বুধবার (১২ জানুয়ারি) এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নূরুল্লাহ্ মো. আহ্সান, বোয়ালমারী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সরকার। অনুষ্ঠানে প্রত্যেক খামারীকে ভিক্টর ফিডস নামে নিন্মমানের ২৪০ কেজি দানাদার খাদ্য, ৫ কেজি লবণ, ১ লিটার জিংক, ৪ টি কৃমিনাশক ট্যাবলেট ইত্যাদি প্রদান করা হয়। এছাড়া ব্রিফিং ভাতা বাবদ ৩শ টাকা ও পরিবহন খরচ বাবদ ৪শ টাকা প্রদান করা হয়।

খামারিদের সঙ্গে কথা বলে জানা যায়. ১২ হাজার টাকা মূল্যের দ্রব্য এবং নগদ অর্থ প্রত্যেক খামারীকে প্রদান করার কথা থাকলেও বাজার মূল্য অনুযায়ী ৮ হাজার টাকা সমমূল্যের নিম্নমানের সামগ্রী বিতরণ করা হয়েছে বলে একাধিক খামারী অভিযোগ করেছেন।

উপজেলার দাদপুর ইউনিয়নের দাদপুর গ্রামের খামারি মো. আবুল বাশার বলেন, ‘আমাদের যে পরিমাণ সামগ্রী দেয়া হয়েছে তার সর্বোচ্চ বাজার মূল্য ৮ হাজার টাকা।

উপজেলার কোন্দারদিয়া গ্রামের খামারি মিনা বেগম জানান, ২/৩ মাস আগে একটি মিটিংয়ে আমাদের জানানো হয়েছিল ১২ হাজার সমমূল্যের গোখাদ্য সামগ্রী দেয়া হবে। কিন্তু এখন কত টাকার সামগ্রী আমাদের দিলেন সেটা তারা আমাদেরকে জানায়নি।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সরকার জানান, অন্যান্য বছর খামারিদের যে পরিমাণ দ্রব্যসামগ্রী দেয়া হয় এ বছর সেই পরিমাণ দ্রব্যসামগ্রী দেয়া হয়েছে। কোনো কম দেয়া হয়নি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা