স্বাস্থ্য

বরিশালে স্বাস্থ্য বিভাগের ৫৯২ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বরিশাল বিভাগে করোনা রোগীর সুস্থতার সংখ্যা বাড়লেও প্রতিদিন আক্রান্তের গড় হার কমছে না। গত ২৪ ঘন্টায় বিভাগের ছয় জেলায় ৮২ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। বিপরীতে সুস্থ হয়েছেন ১০৩ জন। আর মৃত্যুবরণ করেছেন একজন বৃদ্ধ।

শুক্রবার (৩১ জুলাই) বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, সব মিলিয়ে বিভাগে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৮৪৫ জন, সুস্থ হয়েছেন তিন হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ১১৬ জন।

সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, চিকিৎসা দিতে গিয়ে ১১৫ জন চিকিৎসক ও ২০৫ জন স্টাফ নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। হাসাপাতাল ও স্বাস্থ্য বিভাগে কর্মরত আরো ২৭২ জন কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ৫৯২ জন আক্রান্ত হয়েছেন। তারা সকলেই বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় কর্মরত। বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) মোট ২৪৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন, তাদের ২৩০ জন সুস্থ হয়েছেন। বর্তমানে ১৮ জন পুলিশ সদস্য আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেদিন থেকে শুক্রবার পর্যন্ত ১৪৪ দিনে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বরিশাল জেলায় নতুন ১৯ জনসহ দুই হাজার ৪৪৫ জন, পটুয়াখালী জেলায় নতুন আটজনসহ এক হাজার ২২৫ জন, ভোলা জেলায় নতুন ১৭ জনসহ ৫২৮ জন, পিরোজপুর জেলায় নতুন ১৫ জনসহ ৭২৩ জন, বরগুনা জেলায় নতুন ১২ জনসহ ৬৩৯ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১১ জনসহ ৪৮৫ জন।

বরিশাল জেলায় এক হাজার ৫৬০ জন, পটুয়াখালী জেলায় ৬২১ জন, ভোলা জেলায় ৩৭৩ জন, পিরোজপুর জেলায় ৪০০ জন, বরগুনা জেলায় ৪০৬ জন এবং ঝালকাঠি জেলায় ২৭৭ জন সুস্থ হয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন বরিশাল জেলায় ৪৩ জন, পটুয়াখালী জেলায় ৩০ জন, ভোলায় ছয়জন, পিরোজপুর জেলায় ১২ জন, বরগুনা জেলায় ১৩ জন এবং ঝালকাঠি জেলায় ১২ জন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা