ছবি-সংগৃহীত
খেলা

ফাইনালের আমন্ত্রণ পাননি সৌরভ!

স্পোর্টস ডেস্ক: ভারতের আধুনিক ক্রিকেটের মহারাজা সৌরভ গাঙ্গুলি, দেশটির ক্রিকেট আজকে যে অবস্থায় দাঁড়িয়ে আছে, তার বড় অবদান তার। বিপর্যস্ত ও ভঙ্গুর একটি দলকে নতুন করে সাজিয়ে সাফল্য পেয়েছেন অথচ দেশটির অন্যতম সফল এই অধিনায়ককে এখনও বিশ্বকাপের ফাইনালেই আমন্ত্রণ জানানো হয়নি!

আরও পড়ুন: টিভিতে আজকের খেলা

ঘরের মাঠে দীর্ঘ ১২ বছর পর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। আগামীকাল (রোববার ১৯ নভেম্বর) ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল দেখতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসবে চাঁদের হাট। অথচ সেখানে সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণ না পাওয়ার তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

সংবাদমাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ বলছে, বিশ্বকাপের ফাইনালের আগেই আহমেদাবাদে পা রেখেছেন সৌরভ গাঙ্গুলি। অথচ বিশ্বকাপের মেগাফাইনালে তিনিই আমন্ত্রিত নন! বিসিসিআইয়ের পক্ষ থেকে তাকে আমন্ত্রণপত্র পাঠানো হয়নি। আইসিসির মিটিংয়ে উপস্থিত থাকার লক্ষ্যে ক্রিকেট মহারাজ রয়েছেন ওই শহরে।

আরও পড়ুন: বিশ্বকাপের সমাপনীতে যা থাকছে!

কলকাতার প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, ‘সৌরভ গাঙ্গুলি আমন্ত্রিত নন, অবিশ্বাস্য। কিন্তু সত্যি হচ্ছে তিনি ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন এবং এক বছর আগেও তিনি বোর্ড প্রেসিডেন্ট ছিলেন। অথচ তাকে এখনও ফাইনালের আমন্ত্রণ পাঠানো হয়নি। আজ (শনিবার ১৮ নভেম্বর) সকালে আইসিসির সভায় অংশ নিতে তিনি আহমেদাবাদে গিয়েছেন। বিসিসিআইয়ের আমন্ত্রণ না পেলেও আইসিসি ও স্টার স্পোর্টস চ্যানেলের আমন্ত্রণে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে গাঙ্গুলির।’

তবে তিনি এ বিষয়ে উল্লেখ করে বলেন, বিষয়টি ইচ্ছাকৃত নয়। ‘বোর্ড সেক্রেটারি জয় শাহের সঙ্গে সৌরভের বেশ ভালো সম্পর্ক। তাই বিষয়টি হয়তো কোনোভাবে অজ্ঞাতসারে ঘটে গেছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান পাবে। এটি নিশ্চয়ই যোগাযোগ দূরত্বের সমস্যা এবং সম্পূর্ণ অনিচ্ছাকৃত!’

আরও পড়ুন: শিষ্যদের বিদায় বললেন ডোনাল্ড

উল্লেখ্য, আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা নামতে সময়ের হিসেবে আর একদিনের অপেক্ষা। এর মধ্য দিয়ে দেড় মাসের জমজমাট কর্মব্যস্ততার সূচি শেষ হতে যাচ্ছে। বহুল কাঙ্ক্ষিত সেই লড়াইয়ে শেষ পর্যন্ত টিকে আছে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের শিরোপাধারী ভারত। দল দুটি আগামীকাল দুপুর আড়াইটায় আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাইভোল্টেজ ফাইনালে মুখোমুখি হবে। ইতোমধ্যে দুটি দলই ভেন্যুটিতে শেষ সময়ের প্রস্তুতি সারছে।

চলতি আসরে রেকর্ড অষ্টমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। বিশ্বক্রিকেটের সবচেয়ে সফল দলটি এর আগে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ এবং ২০১৫ বিশ্বকাপের শিরোপা জিতেছিল। অন্যদিকে, ১৯৮৩, ২০০৩ এবং ২০১১ সালের পর চতুর্থবারের মতো ফাইনালে উঠেছে ভারত।

সান নিউজ/টিও

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা