সারাদেশ

প্রতিমন্ত্রীর ব্যানার নামানো নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, নাটোর: নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়ার বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের একটি ব্যানার নামানোর অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) হকার্স মার্কেট সংলগ্ন একটি ভবনের ছাদের বিলবোর্ডে লাগানো প্রতিমন্ত্রী পলকের ব্যানার নামিয়ে ফেলেন এহিয়ার কয়েকজন সমর্থক। এ সময় নাটোর শহরে বাইরের কোনো এমপির ব্যানার লাগাতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তারা।

জানা গেছে, প্রতিমন্ত্রীর ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতাদের ছবি সংবলিত ছিল। ব্যানার নামানোর ঘটনাটি জানাজানি হলে বিপুলসংখ্যক আওয়ামী লীগ নেতা-কর্মী কানাইখালী এলাকায় অবস্থান নেন। এ সময় তারা বিক্ষোভের প্রস্তুতি নিলে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। পরে পুলিশের উপস্থিতিতে ব্যানারটি পুনঃস্থাপন করা হয়।

এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন গণমাধ্যমকে বলেন, আগামী ২০ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন ও ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ-ভারত কালচারাল মিটের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে দুই দেশের মন্ত্রী, রাজনৈতিক ব্যক্তিত্ব ও শিল্পীদের স্বাগত জানিয়ে ব্যানারটি করা হয়েছিল। স্থানীয়রা ব্যানারটি খুলে ফেলতে দেখে আমাদের খবর দেয়। আমরা এসে দেখি সেটি খুলে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দুই দিন আগে কালচারাল মিটের আহ্বায়ক আইসিটি প্রতিমন্ত্রী একটি মোবাইল ফোন কোম্পানির থেকে ওই বিলবোর্ডটি উপভাড়া নেন। ২০ তারিখ পর্যন্ত সম্মেলনের ব্যানার প্রদর্শনের জন্য ভাড়ার অর্ধেক টাকা অগ্রিম পরিশোধ করেন তিনি।

আরও পড়ুন: ফের জাফরুল্লাহ বিরুদ্ধে মামলা

এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে বাসিরুর রহমান খান এহিয়া চৌধুরী এই ব্যানার অপসারণ করিয়েছেন। জুনাইদ আহমেদ পলক সিংড়া আসনের সংসদ সদস্য হলেও নাটোর শহরে কখনো কোনো ব্যানার স্থাপন করেন না।

তিনি আরও বলেন, সম্মেলন উপলক্ষে তিনি (পলক) ব্যানার স্থাপন করার অধিকার রাখেন। তার এ অধিকার খর্ব করা হয়েছে। কাউন্সিলে কেউ বিশৃঙ্খলা করলে কঠোর জবাব দেওয়া হবে। সংসদ সদস্য শিমুলের লোকজন সম্মেলনের শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: সোনার বাংলায় আর খাদ্যের অভাব নেই

তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল গণমাধ্যমকে বলেন, আমি প্রতিমন্ত্রী পলকের ব্যানার নামানোর নির্দেশ দিইনি। বরং যখন শুনেছি তার ব্যানার কে বা কারা নামিয়েছে, তখন পুলিশকে জানিয়ে তা আবার পুনঃস্থাপন করার নির্দেশ দিয়েছি।

অন্যদিকে, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাঁকজমকপূর্ণ কালচারাল মিট ও শান্তিপূর্ণ সম্মেলন আয়োজনের ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। অথচ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ব্যানার নামানোর ধৃষ্টতা দেখিয়েছেন।

আরও পড়ুন: কলেজছাত্রীকে গণধর্ষণের অভিযোগ

তিনি আরও বলেন, আইসিটি ডিভিশন চুক্তি ও ভাড়া পরিশোধ করেই ব্যানার স্থাপন করা হয়েছে। সেখানে গায়ের জোরে এই ব্যানার নামিয়ে তিনি অপরাধ করেছেন। আশা করছি জেলা আওয়ামী লীগ এই ঘটনার জন্য যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির কাছে কৈফিয়ত তলব করবে এবং সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ব্যানার নামানোর ঘটনা জানার পর পুলিশের সহযোগিতায় তা আবার পুনঃস্থাপন করা হয়েছে। পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সে লক্ষ্যে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

রাইসির মৃত্যুতে আমরা জড়িত নই

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ...

নোয়াখালীতে মদসহ ২ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে ৯৬ বোতল বিদেশি মদসহ ২ যুবককে গ্র...

ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু 

জেলা প্রতিনিধি: নাটোরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় মো...

কাল ইভিএমে ২৪ উপজেলায় ভোট

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল উপজেলা পরিষদের ২য় ধাপের সাধারণ নি...

বাজার মনিটরিংয়ের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার মনিটরিংয়ে জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা