সারাদেশ

সেনবাগে মৃত্যুর ৫মাস পর লাশ উত্তোলন

গিয়াসউদ্দিন রনি, নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ থেকে দাফনের ৫ মাস ১৬দিন পর মো.ইউসুফ ওরফে রাফি (২০) নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়। উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের আসলাম মৌলভী বাড়ির পারিবারিক কবরস্থান থেকে ওই যুবকের লাশ উত্তোলন করে সেনবাগ থানা পুলিশ।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সেনবাগ উপজেলা সহকারী কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজমিন আলম তুলির উপস্থিতিতে পুলিশ মরদেহ কবর থেকে উত্তোলন করে পূর্ন ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

মামলার এজাহার ও রাফির পরিবার সূত্রে জানা গেছে, রাফি বিগত ২০২১ সালের ২৭ মে রাতে প্রতিবেশী নাছির উদ্দিনের ছেলে ইমরান (২১) মোবাইলফোনে রাফিকে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর ২৮মে রাত অনুমানিক আড়াইটার সময় অভিযুক্ত ইমরান রাফির বাড়িতে এসে জানায় রাফি তাদের বাড়িতে ফ্যানের সঙ্গে গামছা পেছিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্ঠা করেছে। পরে তারা রাফিকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সেখান থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেন। কুমিল্লার মুন হাসপাতালের আইসিইউ ইউনিটে ৪দিন লাইফ সাপোর্টে রাখা হয়। এরপর আরো উন্নত চিকিৎসার জন্য তাকে ১ জুন থেকে ৬ জুন ঢাকার মোহাম্মদপুর সিটি হাসপাতাল আইসিইউতে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেওয়া হয়। সেখানেও তার কোন উন্নতি না হওয়ায় তাকে ৬ জুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে দীর্ঘ ৬৬দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ১আগষ্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাফির মৃত্যু হয়।

এর আগে রাফির ভাই মাসুদুর রহমান তার ভাইকে পরিকল্পিত ভাবে রাফিকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে বিগত ২১জুন প্রতিবেশী ইমরান (২১) তার মা বিবি মরিয়ম প্রকাশ রুনা (৪০) সহ অজ্ঞাত আরো ২জনকে আসামী করে সেনবাগ থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন: চলতি মাসেই খুলবে শিক্ষা প্রতিষ্ঠান

মৃত্যুরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাফির ময়নাতদন্ত সম্পূন্ন হলেও রাফির পরিবার ওই ময়নাতদন্তের রিপোর্ট প্রত্যাখান করে পূর্ন ময়না তদন্তে আবেদন করলে বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে রাফির লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়। লাশ উদ্ধারের খবর পেয়ে এলাকার শতশত নারী-পূরুষ ওই স্থানে ভিড় জমায়। এ সময় পরিবারের সদস্যদের আহাজারিতে এক হৃদয় বিদায়ক দৃশ্যের অবতানা হয়। এসময় সকলে বিষয়টি তদন্ত পূর্বক দোষীদের আইনে আওয়তায় আনার জোর দাবী জানান।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা