সারাদেশ

পাবনায় সর্ববৃহৎ বিজয় র‌্যালি

রাকিব হাসনাত, পাবনা : বিনম্র শ্রদ্ধা, ভালবাসা, আর নানা আয়োজনে পাবনা জেলাসহ উত্তরবঙ্গের সুনামধন্য শিক্ষা পরিবার পাবনা আইডিয়াল শিক্ষা পরিবারের উদ্যোগে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

আরও পড়ুন: জঙ্গিবাদ নির্মূল হয়নি, নিয়ন্ত্রণে আছে

শুক্রবার (১৬ ডিসেম্বর ২০২২) সকালে সদর হাসপাতাল রোডস্থ শালগাড়িয়া আইডিয়াল শিক্ষা পরিবারের নিজস্ব ক্যাম্পাস থেকে সহস্রাধিক শিক্ষার্থী জাতীয় পতাকা ও প্লেকার্ড নিয়ে বিজয় র‌্যালি শুরু করেন। পুরো শহর পদক্ষিণ করে দুর্জয় পাবনার শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

র‌্যালিতে অংশ গ্রহণ করে পাবনা আইডিয়াল শিক্ষা পরিবারের অঙ্গ প্রতিষ্ঠান, পাবনা আইডিয়াল নার্সিং কলেজ, ঈশ্বরদী আইডিয়াল নার্সিং ইনষ্টিটিটিউট, আইডিয়াল ম্যাটস এন্ড আইএমটি, আইডিয়াল ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, পাবনা আইডিয়াল হাসপাতাল, পাবনা আইডিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার।

আরও পড়ুন: কোনো আত্মদানই বৃথা যায় না

র‌্যালি শেষে আইডিয়াল নার্সিং কলেজের নিজস্ব ক্যাম্পাসে বিজয় দিবসের তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয়ের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে বাংলাদেশের পথচলা শুরু হয়। যে সমস্ত শহীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা এই বিজয় অর্জন করেছি তাদের কথা আজীবন জাতি শ্রদ্ধার সঙ্গে স্বরণ করবে।

আরও পড়ুন: ফ্রান্সে অগ্নিকাণ্ডে নিহত ১০

শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার প্রকৃত সুফল পেতে সবাইকে একযোগে কাজ করতে হবে। পাবনা আইডিয়াল শিক্ষা পরিবার দেশের শিক্ষাঙ্গনে দারুণ ভূমিকা রাখছে। দেশের শতভাগ মানুষকে শিক্ষিত করে গড়ে তোলার জন্য প্রতিষ্ঠার শুরু থেকেই কাজ করে চলেছে। শিক্ষা পরিবারের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও পরিচালনা পরিষদের সবাইকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, আইডিয়াল শিক্ষা পরিবারের চেয়ারম্যান বেলাল হোসেন, আইডিয়াল গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আরিফ, পরিচালক আব্দুল ওয়াদুদ, নার্সিং কলেজের পরিচালক আবু দাউদ, পরিচালক বেলাল হাসান রাজু, আইডিয়াল ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের পরিচালক জহিরুল ইসলাম জহির, আইডিয়াল হাসপাতালের পরিচালক সিরাজুল ইসলাম, পাবনা আইডিয়াল নার্সিং কলেজের অধ্যক্ষ হোসনেয়ারা পারভীনসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিভোর্সটাই চূড়ান্ত সিদ্ধান্ত ছিলো

বিনোদন ডেস্ক: বলিউড চলচিত্রের গ্র...

রক্তে ভেজা ‘মুল্লুক চলো’ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ রক্তে ভেজা ঐ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

ইরানের প্রেসিডেন্টের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত ইরানের...

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের বর্তমান...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১২ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ভোট চলছে

জেলা প্রতিনিধি: ৭৬টি ঝুঁকিপূর্ণ ক...

এবার লোৎসে জয় করলেন বাবর আলী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের পর্বতারোহণের ইতিহাসে লেখা হলো অ...

নির্বাচনের তারিখ ঘোষণা করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

ফরিদপুরে সড়ক দুর্ঘটনা, নিহত ১

জেলা প্রতিনিধি: ফরিদপুর জেলায় কলম কিনতে গিয়ে রাস্তা পারাপারে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা