সারাদেশ

উলিপুরে বিজয় দিবস পালিত

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মহান বিজয়ের ৫১তম দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রভাতে ৫০ বার তোপধ্বনী, সূর্য্যদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনার, বঙ্গবন্ধুর ম্যুরাল সাক্ষী ৭১'র গণকবর স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রভাতের শেষে শহীদ মিনার প্রাঙ্গণে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় একটি বিজয় র‌্যালি শহীদ মিনার চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শেষ হয়।

এরপর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। পরে বীর মুক্তিযোদ্ধা, স্কাউটস, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা, উলিপুর পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু, উলিপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) শেখ আশরাফুজ্জামান।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সরদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আহসান হাবীব রানা, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, বাঙ্গালী জাতির জনকসহ সকল শহীদদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁদের আত্মার শান্তি কামনা করেন।

উল্লেখ্য, প্রতিটি ইউনিয়নে প্রাথমিক পর্যায় থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পর্যন্ত দিবসটি নানা আয়োজনে উদযাপনসহ খেলাধুলার আয়োজন করে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

পেঁয়াজ আমদানি শুরু

জেলা প্রতিনিধি : ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি...

ইবির প্রথম বাসকে ভাস্কর্যে রূপ দেওয়ার দাবি

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়...

ফ্রান্সে প্রিজন ভ্যানে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলা চাল...

গৃহকর্মী হত্যায় দম্পতির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম (১১) নামে এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা