ছবি-সংগৃহীত
জাতীয়

পদ্মা সেতু হয়ে যশোর যাবে ট্রেন

জেলা প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বরে ফরিদপুরের ভাঙ্গা থেকে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত সরাসরি রেল চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ ছাড়া ২০২৪ সালের জুন মাসে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত রেল চলার উপযোগী হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

আরও পড়ুন : নির্বাচন আসলে ষড়যন্ত্রকারীরা এক হয়

শনিবার (১০ জুন) দুপুর পৌনে ১২টার দিকে ভাঙ্গা উপজেলার বগাইল এলাকায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ভাঙ্গা-যশোর সেকশনে রেললাইন স্থাপন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় রেলমন্ত্রী বলেন, ২০২৪ সালের জুন মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে। এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে যশোরের সাথে ঢাকার রেল যোগাযোগ সরাসরি স্থাপন হবে। এছাড়াও চলতি বছরের সেপ্টেম্বর মাসে ফরিদপুরের ভাঙ্গার সাথে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এর উদ্বোধন করবেন করবেন।

আরও পড়ুন : বহিরাগতদের বরিশাল ছাড়ার নির্দেশ

তিনি বলেন, একটি বৈরী সময়ে আমরা এ প্রকল্পের কাজ করছি। একদিকে কভিড, পরবর্তী সময়ে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে একটি বৈরী পরিবেশ সৃষ্টি হয়েছে। একসময় রেলকে মৃত সংস্থায় পরিণত করা হয়েছিল। অবিভক্ত ভারতে রেল যেভাবে আমরা পেয়েছি, পরবর্তী সময়ে ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধে রেল ক্ষতিগ্রস্ত হয়েছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু রেলকে বিস্তৃত করেছেন।

নুরুল ইসলাম সুজন বলেন, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেললাইন নির্মাণ কাজ চলমান। দ্রুত এই রুটে রেল চলাচল শুরু করা সম্ভব হবে। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে ৬৪ জেলায় রেল নেওয়ার পরিকল্পনা করেন। সে লক্ষ্যে ভারসাম্যপূর্ণ পরিকল্পনা নিয়ে রেল এগিয়ে যাচ্ছে। গত ১৩ বছরে দেশে রেলের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। রেল ব্যবস্থার আধুনিকায়ন করা হয়েছে। রেলে গতি এসেছে।

আরও পড়ুন : পেঁয়াজের দাম কমেছে

এসময় উপস্থিত ছিলেন ভাঙ্গা-যশোর রেলওয়ে প্রকল্পের ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল শামছুল আলম, ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিমউদ্দিন, ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়ারুল ইসলাম, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী প্রমুখ।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহ...

বাংলাদেশের শান্তির সংস্কৃতি প্রস্তাব গৃহীত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি&...

জগজিৎ সিং অরোরা’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা