খেলা

দেশের ফুটবল নষ্ট হয়ে গেছে

রাকিব হাসনাত, পাবনা: সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বাংলাদেশের ফুটবল টিম নষ্ট হয়ে গেছে। নষ্ট ফুটবলকে বাঁচানোর জন্য আমি চেষ্টা করছি। প্রতি সপ্তাহে কোনো না কোনো জেলায় খেলার আয়োজন করছি। শুধু খেলা নয়, গাছ লাগানোর জন্য মানুষকে উদ্বুদ্ধ করছি। গাছ না লাগালে আগামীতে বাংলাদেশ পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়বে।

আরও পড়ুন: কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

শুক্রবার (০৭ জুলাই) বিকেলে পাবনার চাটমোহর রেলবাজার অমৃতকুন্ডা মাঠে ব্যরিস্টার সুমন ফুটবল একাডেমী ও রেলবাজার ফুটবল একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

ঘাম ঝরিয়ে অর্জিত বাংলাদেশকে বাঁচাতে তরুণদের এগিয়ে আসার আহবান জানিয়ে ব্যারিস্টার সুমন বলেন, একাত্তর সালে কিন্তু এমনি এমনি স্বাধীনতা আসেনি। বাংলাদেশ কে পরিবর্তনের জন্য একাত্তর সালে যেমন যুদ্ধ করেছিল বাঙালী, এখন সেই দেশকে বাঁচাতে আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে। যে জায়গায় মনে হবে বাংলাদেশের উন্নতি দরকার সে জায়গায় নেমে পড়তে হবে।

তিনি বলেন, চাটমোহরের হাজার হাজার জনতা প্রমাণ করে খেলাধুলার জায়গাটা নষ্ট করা যাবে না। মানুষ আশ্বাস দিলে প্রতারনা করে। কিন্তু নিজের ঘাম ঝড়ালে একদিন না একদিন সফলতা আসবেই। আপনাদের এখানে আসার পর থেকে যে আবেগ ভালবাসা পেয়েছি তা ভোলার মতো নয়।। আমি হারতে বা হারাতে আসিনি। কারণ যে এলাকায় রাষ্ট্রপতি হয় সে এলাকার মানুষকে হারানো যায় না। হবিগঞ্জের সাথে পাবনার আত্মীয়তা করতে এসেছি। শুধু জিতলেই মানুষের মন জয় করা যায় না। অনেক সময় হারলেও মানুষের অফুরন্ত ভালবাসা পাওয়া যায়।

আরও পড়ুন: পুকুরে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

তিনি কিশোর তরুণদের উদ্দেশ্য বলেন, বাংলাদেশের ফুটবল কে প্রতিষ্ঠিত করতে হলে আপনাদের মতো তরুণদের মাঠে নামতে হবে। ঠিকমতো লেখাপড়া করতে হবে। ভাল মানুষ হতে হবে। ভাল অফিসার হয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। এভাবেই দেশে ভাল মানুষের আর ভাল কাজের সংখ্যা বাড়বে। বাংলাদেশের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। সামনে আরো ভয়বাহ পরিস্থিতি অপেক্ষা করছে। তাই গাছ লাগানোর কোনো বিকল্প নেই। তাই সবাইকে গাছ লাগানোর আহবান জানান তিনি।

খেলায় ব্যরিস্টার সুমন ফুটবর একাডেমী ২-০ গোলে চাটমোহর রেলবাজার ফুটবল একাদশকে পরাজিত করে।

খেলার শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন।

মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, চাটমোহর পৌরসভার মেয়র অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো, ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ বাকিবিল্লাহ, আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম, চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, বেসরকারী উন্নয়ন সংস্থা পিসিডির নির্বাহী পরিচালক শফিকুল আলম, চাটমোর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুল ইসলাম মনির, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন প্রমুখ।

আরও পড়ুন: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভ্যান চালকের মৃত্যু

মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেন। খেলা শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়। পরে খেলোয়াড়রা সেইসব গাছ দর্শকদের মাঝে বিতরন করেন।

খেলা দেখতে পাবনাসহ আশপাশের জেলা থেকে হাজার হাজার মানুষের ঢল নামে। প্রচন্ড ভীড়ের কারণে অনেকে খেলা দেখতে না পেরে ফিরে যান। শুক্রবার বিকেল ৫টায় খেলা শুরু হয়। প্রথমার্ধের খেলা গোলশুন্য ভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধে ব্যরিস্টার সুমন মাঠে নামার পরপরই আক্রমণ বাড়ায় তার দল। যার ফলশ্রুতিতে দুই গোলে এগিয়ে যায়। এরপর উভয় দল আক্রমণ পাল্টা আক্রমণ করলে আর গোল হয়নি।

সান নিউজ/এনকে/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: দেশের ৭ জেলার ওপর দিয়ে আজ দুপুরের মধ্যে ঝড়...

বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক: কারখানা বন্ধের...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা