সারাদেশ
সভাপতি শামীম, সম্পাদক সেলিম

বাংলাদেশ মানবাধিকার কমিশন শাখার অনুমোদন

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার অনুমোদন দেওয়া হয়েছে। মানবতাবাদী জাহিদুর রহমান শামীমকে সভাপতি, মানবতাবাদী মাওলনা মমিনুল হককে সিনিয়র সহসভাপতি, মানবতাবাদী শাহাদাত উল্যা সেলিমকে সাধারণ সম্পাদক ও মানবতাবাদী সাংবাদিক মোহাম্মদ সোহেলকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নোয়াখালী জেলা শাখার অনুমোদন দেওয়া হয়।

আরও পড়ুন: বাংলাদেশ দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছে

রোববার (১৯ মার্চ) রাতে বাংলাদেশ মানবাধিকার কমিশনের কেন্দ্রীয় পরিচালক ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি ফারাহ দিবা এই কমিটি অনুমোদন করেন।

এই কমিটিতে মানবতাবাদী ইসমাইল ফয়েজ উল্যা রাসেল ও মো. আমির হোসেনকে সহসভাপতি, মো.আলা উদ্দিন ইউসূফকে যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ জলিল হোসেনকে সাংগঠনিক সম্পাদক, মো. মাহবুর আলমকে সহ-সাংগঠনিক, মো. নুরুল ইসলাম নিশানকে কোষাধ্যক্ষ, মো. জাকির হোসেনকে দপ্তর সম্পাদক, একেএম মাহবুবুল আলমকে সহ-দপ্তর সম্পাদক, রনি কুমার দাসকে প্রচার সম্পাদক, মো. আনোয়ার উল্যাকে সহ-প্রচার সম্পাদক, মুফতী মাঈন উদ্দীনকে ধর্ম বিষয়ক সম্পাদক, মো. ইমাম হোসেনকে আইন বিষয়ক সম্পাদক, মো. আবদুল জলিলকে সহ-আইন বিষয়ক সম্পাদক, মো. ইমাম উদ্দিন আজাদকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, মো. ফিরোজ উদ্দিনকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আবুল খায়ের সোহাগকে শিক্ষা বিষয়ক সম্পাদক ও ইয়াছমিন আরা বেগমকে মহিলা বিষয়ক সম্পাদক করা হয়েছে।

আরও পড়ুন: বিএনপির ৫৫ নেতাকর্মী আটক

অনুমোদিত কমিটিতে বলা হয়, বাংলাদেশ মানবাধিকার কমিশন জাতিসংঘ মানবাধিকার কমিশন, বাংলাদেশ সরকার, যুক্তরাষ্ট্র সরকার ও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের নিবন্ধিত একটি বিশ্বব্যাপী মানবাধিকার প্রতিষ্ঠান। বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার ৩১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি আগামী ১৯ মার্চ ২০২৫ সাল পর্যন্ত মেয়াদে আনুষ্ঠানিকভাবে অনুমোদন প্রদান করা হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার মাধ্যমে এ অঞ্চলের প্রতিটি অসহায় ও নির্যাতিত নারী-পুরুষ তথা ধর্ম, বর্ণ, গোত্র, জাতি-উপজাতি নির্বিশেষে সমভাবে আইনগত সাহায্য পাবে এবং মানবাধিকার লঙ্ঘন জনিত যে কোন কর্মকাণ্ড প্রতিরোধে প্রতিবাদী ভূমিকা পালন করবে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা