ছবি: সংগৃহীত
নারী

জয়িতা সম্মাননা পেলেন সফল ৪ নারী

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে ৯ উপজেলা থেকে নির্বাচিত ৪ নারীকে বিভিন্ন ক্যাটাগরিতে জয়িতা সম্মাননা স্মারক, ২ লাখ ৯০ হাজার টাকার অনুদানের চেক ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

আরও পড়ুন: ৪ পরীক্ষার্থীর শিক্ষক হওয়ার স্বপ্ন ভঙ্গ

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যােগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ২০২২-২৩ অর্থ বছরের নির্বাচিত ১০ টি রেজিস্ট্রিকৃত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মাঝে এ সম্মাননা স্মারক প্রদান করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মুক্তা ধর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম ও জয়িতা সম্মাননাপ্রাপ্ত নারীরা।

আরও পড়ুন: নিয়োগ পরীক্ষায় আটককৃত ৯ জন হাজতে

বক্তারা বলেন, সারা বিশ্বের ন্যায় এদেশের নারীরা আজ সাহসের সাথে নিজেদেরকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে। নারীরা এগিয়ে গেলে এদেশ ও সমাজ এগিয়ে যাবে।

নারীদের ক্ষমতায়ন ও উন্নয়নের মূর্ত প্রতীক হলো আজকের এ জয়িতা। কেবল নিজেদের ইচ্ছা শক্তিকে সম্বল আর বিভিন্ন প্রতিকূলতা ডিঙিয়ে জয়িতারা তৃণমূল থেকে সমাজে নিজেদের সাফল্যের চূড়ায় স্থান করে নিয়েছেন।

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী এবারের জয়িতা সম্মাননায় নির্বাচিত হয়েছেন মহালছড়ি উপজেলার নোয়াপাড়া গ্রামের মিতা চাকমা। একজন সফল জননী হিসেবে ভূষিত হয়েছেন দীঘিনালা উপজেলার বড়াদম গ্রামের ইন্দিরা চাকমা।

আরও পড়ুন: উলিপুরে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে সভা

পারিবারিকভাবে নির্যাতনের বিভীষিকাময় স্মৃতি মুছে ফেলে নতুন উদ্যমে আবার জীবন শুরু করায় ভূষিত হলেন মানিকছড়ি উপজেলার মহামুনি এলাকার জামেনা বেগম। সামাজিক উন্নয়নে বিভিন্নভাবে অসামান্য অবদান রাখায় ভূষিত হলেন খাগড়াছড়ি সদরের পেরাছড়া হেডম্যান এলাকার রাঙ্গাবী চাকমা।

এ সময় উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মো. জসীম উদ্দিন, শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধিরা।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সুন্দরবনে আগুন নেভাতে যোগ দিল ৩ বাহিনী

নিজস্ব প্রতিবেদক: পূর্ব সুন্দরবনে...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা