প্রতীকী ছবি
রাজনীতি

জনগণ ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতায় চায় না

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশের জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে ক্ষমতায় দেখতে চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান।

আরও পড়ুন: মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে

শনিবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে নোয়াখালী প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত পদযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. শাহজাহান বলেন, বিএনপি কি করবে, অন্যান্য রাজনৈতিক দল কি করবে, সেটা বড় কথা নয়। দেশের জনগণ ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

শেখ হাসিনার পদত্যাগ এবং প্রতিহিংসার বিচারে বন্দী বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে নোয়াখালী জেলা বিএনপি ও সহযোগী গঠনগুলো এ পদযাত্রার আয়োজন করে।

আরও পড়ুন: মুক্তিযোদ্ধার ভাতা নয়, স্বীকৃতি চান সন্তান

জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর প্রসঙ্গ টেনে বলেন, এ জালিম সরকার মাওলানা দেলেয়ার হোসাইন সাঈদীর জানাজা থেকে মানুষকে বঞ্চিত করেছে।

এই সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না, এই সরকারের পতন অনিবার্য। হাসিনা সরকারের আয়ু নেই। এ সময় তিনি প্রয়োজনে নেতাকর্মীদের শাহাদাতের মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলেন।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শৃঙ্খলার সাথে আন্দোলনের মাঠে থাকবেন। অবশ্যই আমাদের জয় হবে, গণতন্ত্রের জয় হবে। বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী জেলে।

আরও পড়ুন: ‘বঙ্গবন্ধুর রক্তের উপর’ রাষ্ট্রক্ষমতা দখল

হাসিনার পতন রাজনৈতিকভাবে হয়ে গেছে। এখন জোর করে ক্ষমতায় আছে। জোর করেও আর বেশি দিন থাকতে পারবে না। এখন গ্রামের মানুষও মামলা আর গ্রেফতারকে ভয় করেনা।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, তার জন্য ভালো দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিয়ে, সকল বিরোধীদলের রাজনৈতিক বক্তব্য ও জনগণের সেন্টিমেন্ট আমলে নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করা।

আরও পড়ুন: ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাময়িক বহিষ্কার

এরপর একটি কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সংসদ নির্বাচনের ব্যবস্থা করা। না হয়, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে, এমনকি বিচারালয়কে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, আজকে ব্যাংকে টাকা নেই, রিজার্ভে টাকা নেই। সব লুটপাট করে নিয়ে গেছে। জনগণের আন্দোলন কখনো বৃথা যায় না। পৃথিবীর কোনো জায়গায় জনগণের আন্দোলন ও গণশক্তিকে প্রশাসন ব্যবহার করে দমন করতে পারে না।

আরও পড়ুন: বিএনপির পদযাত্রা বিকেলে

অতএব বাংলাদেশেও এটা পারবে না। আজকে শুধু বাংলাদেশের মানুষ সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে না। আজকে সারা পৃথিবী সরকারের বিরুদ্ধে।

পদযাত্রা সমাবেশে তিনি নির্বাচন প্রসঙ্গ টেনে বলেন, দেশকে রক্তপাত, গৃহযুদ্ধের দিকে ঠেলে না দিয়ে, অর্থনীতিকে ধ্বংসের দিকে ঠেলে না দিয়ে নিরেপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা হোক। তারেক রহমানের ভয় নেই। জনগণের আদালতে নির্দোষ হয়ে তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

আরও পড়ুন: তারেককে দেশে ফেরত পাঠানোর আহ্বান

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে পদযাত্রায় বক্তব্য রাখেন- নোয়াখালী ৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসিম উদদীন মওদুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরণ, নোয়াখালী পৌরসভা বিএনপির সভাপতি আবু নাছের,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা বিএনপির সদস্য গোলাম মোমিত ফয়সাল।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহ...

বাংলাদেশের শান্তির সংস্কৃতি প্রস্তাব গৃহীত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি&...

জগজিৎ সিং অরোরা’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা