সারাদেশ

চোরাই ছাগল উদ্ধারের ঘটনায় কসাই আটক

এস এম রেজাউল করিম,ঝালকাঠি: ছাগল চুরির অভিযোগে ঝালকাঠি জেলার নলছিটিতে এক যুবককে নির্দয়ভাবে পেটানো হয়েছে। গুরুতর আহত অবস্থায় রাজুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলেও সেখানে ভর্তি করা হয়নি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে নলছিটি উপজেলার সূর্য্যপাশা গ্রাম গিয়ে দেখা যায়, ছাগল মালিক ইউনুস তালুকদারের বাসার সামনের বিছানায় ব্যথায় কাতরাচ্ছেন রাজু।

আহত রাজু উপজেলার তেওলা গ্রামের মো. মোকছেদ মীরার ছেলে। নির্যাতনের ঘটনা জানাজানির পর ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

জানা গেছে, যে ছাগল চুরির ঘটনায় তাকে পেটানো হয়েছে সেই ছাগলটি রাজুকে মারধরের আগেই সোহাগ নামে এক কসাইয়ের কাছে থেকে উদ্ধার করেন ছাগলের মালিক ইউনুস তালুকদার। এমন পরিস্থিতিতে রাজুর স্বজনরা ঘটনার বিচার দাবি করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ তৈরি হচ্ছে

নির্যাতনের ঘটনায় রাজুর মা তছলিমা বেগম নলছিটি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিকেলে কসাই সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নলছিটি থানায় এ বিষয়টি মিমাংসা করতে বৈঠক বসা হয়। থানার এসআই মিজানুর রহমান জানালেন সোহাগ কশাই পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। তাকে ধরতে ৩ পুলিশ কর্মকর্তা মাঠে কাজ করছে। কিন্তু কসাই সোহাগ নলছিটি থানায় অবস্থানের কথা স্বীকার করে ফোন কেটে দেন।

রাজু বলেন, গত মঙ্গলবার দুপুর থেকে ইউনুস তালুকদার তার ছাগলটি খুঁজে পাচ্ছিল না। বুধবার সকালে নলছিটির লঞ্চঘাট বাজারের এক কসাইয়ের কাছ থেকে চোরাই ছাগলটি উদ্ধার করেন তিনি। এরপর বেলা ১১টার দিকে তার ছেলে রাসেল, সুজনসহ আরো কয়েকজন আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছাগল চুরির অপবাদ দিয়ে মারধর করে শুরু করে। মারধরের একপর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়লে হামলাকারীরা তাকে বাড়িতে নিয়ে যায়। বেশ কিছু সময়ে জ্ঞান না ফিরলে মৃত্যু হয়েছে মনে করে আমাকে বাড়ির উঠানে ফেলে পালিয়ে যায় তারা এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সেখনে আমাকে দুটি ইনজেকশন দেয়া হয়। পরে হাসপাতালে ভর্তি না রেখে ইউনুস তালুকদার আমাকে তার বাড়িতে নিসে আসে। মারধরের পর থেকে আমি বাম কানে কিছু শুনতে পাচ্ছি না।

তিনি আরও বলেন, আমি চুরি করেনি। তারপরও আমাকে নির্যাতন করা হয়েছে।

আরও পড়ুন: দেশ রক্ষায় অস্ত্র তুলে নেওয়ার আহ্বান

চুরি হওয়া ছাগলের মালিক মো. ইউনুস তালুকদার বলেন, চোরাই ছাগলটি সোহাগ নামে এক কসাইয়ের কাছে পাওয়া গেছে। সেটি শনাক্ত করে বাড়িতে নিয়ে আসা হয়েছে। তবে ছাগল চোর সন্দেহে রাজুকে মারধরের বিষয়ে তিনি বলেন, তাকে অন্য কেউ মারধর করেছে। এতে তার ছেলেরা জড়িত নয়।

কসাই সোহাগ বলেন, তাকে থানায় ডেকে আনা হয়েছে। পরে কথা বলবেন বলে ফোটে কেটে দেয়। এরপরে একাধিকবার ফোন দিয়েও তা কেটে দেন।
ওই ছাগলটি তিনি সুগন্ধিয়া হাট থেকে কিনেছেন। ক্রয়ের ঘটনার একাধিক সাক্ষী আছে। তবে ক্রয় করা ছাগলটি কেন ইউনুস তালুকদারকে ফেরত দিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ঘটনাস্থল পরিদর্শনকারী নলছিটি থানার এসআই মিজানুর রহমান বলেন, ৯৯৯ ফোনে জানার পর ঘটনার খবর পেয়ে আহত রাজুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। সোহাগ কশাইয়ের কাছ থেকে ছাগলটি উদ্ধার করা হয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে। তবে ছাগল চুরি বা রাজুকে মারধরের ঘটনায় তার মা লিখিত অভিযোগ দিয়েছেন বলে শুনেছি। তবে মিমাংসার চেষ্টার কথা অস্বীকার করেন।

আরও পড়ুন: পরকীয়া প্রেমিক ও প্রবাসীর স্ত্রীসহ আটক ৩

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, চোর সন্দেহে রাজুকে মারধরের বিষয়ে থানায় লিখিত অভিযোগর ভিত্তিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। চোরাই ছাগলের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কসাই সোহাগকে থানায় আনা হয়েছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, নিহত অন্তত ২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ভয়া...

গাজীপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত বহু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার জ...

ময়মনসিংহে পুকুরে ডুবে নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার শি...

ফের গরম সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক: পেঁপের কেজি ৮০ টাকা শুনে অনেকটা হতভম্ব হয়ে...

নদীতে গোসলে নেমে প্রাণ হারাল শিশু

জেলা প্রতিনিধি: গাজীপুরে শীতলক্ষ্যা নদীতে গোসলে নেমে মো. ইফা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা