ছবি: সংগৃহীত
সারাদেশ

গাজীপুরে ফের শ্রমিক-পুলিশ সংঘর্ষ

জেলা প্রতিনিধি: গাজীপুরের কোনাবাড়ী বিসিক এলাকায় পোশাক শ্রমিকদের আন্দোলনে পুলিশের সাথে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: শ্রমিক বিক্ষোভে আজও উত্তপ্ত গাজীপুর

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরের পর থেকে কোনাবাড়ী বিসিক এলাকায় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ শুরু হলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। পরে উত্তেজিত শ্রমিকরা কোনাবাড়ীর তুসকা গার্মেন্টস কারখানা এলাকায় পুলিশের সাথে ফের সংঘর্ষে জড়ায়।

এ সময় শ্রমিকদের লক্ষ্য করে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। পুলিশের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে বিজিবি ও র‌্যাবের একাধিক টহল টিম।

উল্লেখ্য, পোশাক শ্রমিকদের ন্যূনতম বেতন ২৩০০০ টাকা করার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা। এরই ধারাবাহিকতায় আজ সকালেও তারা আন্দোলনে নামেন।

আরও পড়ুন: শাহজাদপুরে বাসে আগুন

সকাল ৮ টার দিকে চান্দনা চৌরাস্তা-শিববাড়ী রাস্তা বন্ধ করে শ্রমিকরা আন্দোলন শুরু করার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল শুরু হয়।

পরে গাজীপুরের বাসন থানা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শ্রমিকরা কাঠ, গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ করলে পুলিশ টিয়ারশেল ছুড়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয় এবং পরিস্থিতি স্বাভাবিক হয়।

দুপুরের খাবারের বিরতির পর থেকে কোনাবাড়ী বিসিক এলাকার বিভিন্ন কারখানার শ্রমিকরা আন্দোলন শুরু করেন। এরপর মিছিল করতে করতে তারা আঞ্চলিক গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করেন।

আরও পড়ুন: রাজধানীতে যানচলাচল স্বাভাবিক

পুলিশ তাদের ধাওয়া দিয়ে সেখান থেকে সরিয়ে দিলে উত্তেজিত শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে ফের বিক্ষোভ শুরু করেন। এ সময় তুসকা গার্মেন্টস লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরাও রাস্তায় নামেন।

র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. ইয়াসির আরাফাত হোসেন বলেন, শ্রমিকদের প্রথমে আমরা শান্ত থাকতে অনুরোধ করি। তারা অনুরোধ উপেক্ষা আন্দোলনের নামে নাশকতামূলক কাজ শুরু করেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের সরিয়ে নেওয়ার চেষ্টা করেন।

গাজীপুর-২ শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক জানালেন, পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ চলছে। এ মুহূর্তে কিছু বলা যাবে না।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

কাঁচা আমের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালের সু...

মেহনতি মানুষের ভাগ্যোন্নয়নই আ’লীগের লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: নাফ নদীতে মাছ শ...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা