সারাদেশ

খুলনা নগরীর ২২ মোড়ের শোভাবর্ধনে ১০ কোটি টাকা বরাদ্দ

নিজস্ব প্রতিনিধি, খুলনা : নগরীর গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্ত রাস্তা উন্নয়ন এবং পূনর্বাসন প্রকল্পের আওতায় শহরের গুরুত্বপূর্ণ ২২টি মোড়ের উন্নয়ন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ড্রেনেজ এবং সড়কের চলমান উন্নয়ন কাজ পরিকল্পনা মাফিক হতে হবে। কোন অনিয়ম সহ্য করা হবে না। নগরীর ২২টি মোড় চিহ্নিত করে এর শোভাবর্ধন ও সংস্কারের পরিকল্পনা নেয়া হবে। এ জন্য প্রায় ১০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বৃহস্পতিবার(০৩ ডিসেম্বর) সকালে নগর ভবন জিআইজেড সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত।

এ সময় সিটি মেয়র বলেন, উন্নয়ন প্রকল্পের অর্থ নয়ছয় করা যাবে না। সঠিক সময়ের মধ্যে এর কাজ শেষ করতে হবে। যারা অবৈধ জায়গা দখল করে রেখেছেন তারা অতিসত্ত্বর ছেড়ে দিবেন। ফুটপাত জনগণের চলাচলের জন্য, কোন হকারের জন্য নয়। তিনি বলেন, কোনক্রমেই নগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলতে দেয়া হবে না। এছাড়া লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক শহরে প্রবেশ করতে দেয়া হবে না। এক্ষেত্রে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে তিনশ ৯৩ কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হয়েছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে আজ প্রতিষ্ঠিত। যার যার দায়িত্বটুকু সঠিকভাবে পালন করলে দেশ আরও সামনে এগিয়ে যাবে।

উন্নয়নসংক্রান্ত সভায় অংশ নেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, কেএমপি’র উপপুলিশ কমিশনার (ট্রাফিক) রিয়াজ উদ্দিন আহম্মেদ, কেসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, চীফ প্ল্যানিং অফিসার মোঃ আবির-উল-জব্বার, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান, মোঃ জাহিদ হোসেন শেখসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা।

উল্লেখ্য, বঙ্গবন্ধু চত্ত্বর, সোনাডাঙ্গা থানা মোড়, খুলনা মেডিকেল কলেজের সামনে, বয়রা বাজার, বয়রা মহিলা কলেজ মোড়, শিববাড়ি, বৈকালি, গোয়ালখালি, নতুন রাস্তা, দৌলতপুর বাজার মোড়, রয়েল, পিটিআই, টুটপাড়া কবরখানা, শান্তিধাম, পাওয়ার হাউজ এবং রেলস্টেশন মোড়, গল্লামারী, নিরালা মোড়, নুর অপটিক্যাল মোড়, কেসিসি সুপার মার্কেট মোড়, খালিশপুর মহসিন মোড়, সদর থানা এবং হাজি মহাসিন মোড়ের সংস্কার ও শোভাবর্ধনের পরিকল্পনা নেওয়া হবে।

পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক একই স্থানে হাসপাতাল ও ক্লিনিক্যাল ওয়েস্ট ম্যানেজমেন্ট কমিটির সভায় এবং খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থাপনা উন্নয়ন (১ম পর্যায়) শীর্ষক প্রকল্পের চলমান কাজ সংক্রান্ত সংশ্লিষ্ট ঠিকাদার এবং কেসিসি’র প্রকৌশলীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

সান নিউজ/কেএ/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা