চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ, কেশবপুরে সাংবাদিক সম্মেলন ভন্ডুল চেষ্টা
সারাদেশ
চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ

কেশবপুরে সাংবাদিক সম্মেলন ভন্ডুল চেষ্টা

আব্দুর রাজ্জাক, কেশবপুর প্রতিনিধি : কেশবপুরের হাসানপুর বাজারে মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে হাসানপুর ইউনিয়ন পরিষদের সরকার দলীয় চেয়ারম্যান তৌহিদুজ্জামান তৌহিদ এর ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে অনাস্থা আনা ৭ ইউপি সদস্যের আয়োজনে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : টেস্ট পরীক্ষায় ফেল, কিশোরের আত্মহত্যা

অপরদিকে চেয়ারম্যানের পক্ষ নিয়ে বুলবুল হোসেন নামের একজন ইউপি সদস্যের নের্তৃত্বে ১৫/২০ জন তাদের উপর চড়াও হয় এবং উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

অভিযোগ পাঠকালে ইউপি সদস্য হেকমত আলী উল্লেখ করেন যে, কেশবপুর শহরের বাসিন্দা দলিল লেখক তৌহিদুজ্জামান নৌকা প্রতীক নিয়ে হাসানপুর ইউনিয়নে বিজয়ী হন। তিনি হাসানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পর থেকে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও সরকারি রাজস্ব আত্মসাত করে চলেছেন। যার কারণে ইউনিয়নবাসি অতিষ্ঠ।

আরও পড়ুন : বীরগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

নিয়ম নীতির তোয়াক্কা না করে তিনি স্বেচ্ছাচারিতার মাধ্যমে চেয়ারম্যানের দায়িত্ব পালনের নামে একনায়কতন্ত্র কায়েম করে চলেছেন। তিনি ইউনিয়ন পরিষদে ঠিকমত অফিস করেন না বলেই জনগণকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

ইউনিয়ন পরিষদের মাসিক, ত্রৈমাসিক বা ষান্মাসিকসহ কোন সভা তিনি করেন না। এমনকি পরিষদের উন্নয়নমূলক কর্মকান্ডে নিজের ইচ্ছামত প্রকল্প গ্রহণ করে নিজেই বাস্তবায়নের নামে আত্মসাত করছেন।

সরকারের অতি-দরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচীর ৩ দিনের কাজ কম করে তিনি ওই ইউনিয়নের ২৪৯ জন শ্রমিকের (দৈনিক ৪‘শ টাকা হারে) ৯৯ হাজার ৬‘শ টাকা আত্মসাত করেছেন। ফলে ইউনিয়নে কর্মসৃজন কর্মসূচীর কাজ মুখ থুবড়ে পড়ার উপক্রম হয়েছে। এমন কি ইউনিয়ন পরিষদের আদায়কৃত রাজস্ব ব্যাংকে জমা রাখার নিয়ম থাকলেও তিনি তা অমান্য করে স্বাধীনভাবে খরচ করে চলেছেন।

আরও পড়ুন : আদালত থেকে সনদ ফিরে পেল দলিল লেখক

ফলে ইউপি সদস্যরা সরকারি ভাতা থেকে দীর্ঘদিন বঞ্চিত রয়েছেন। তিনি পরিষদের সনদ বা প্রত্যয়ন থেকে আদায়কৃত অর্থ রশিদ ছাড়াই প্রদান করে আত্মসাত করছেন।

ওই দুর্নীতিবাজ চেয়ারম্যান ইউনিয়নের জন্য বরাদ্দকৃত ১৬২টি ভিজিডি কার্ডের মধ্যে মেম্বারদের জন্য ২টি করে রেখে অবশিষ্ট কার্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নাম ভাঙিয়ে হাতিয়ে নিয়ে মোটা অংকের টাকায় হতদরিদ্রদের মাঝে বিতরণ করেছেন।

ইউনিয়ন পরিষদের মহিলা উদ্যোক্তা মাতৃত্বকালিন ছুটিতে থাকা অবস্থায় তার স্থালে চেয়ারম্যানের এক নিকটাত্মীয়কে নিয়োগ দিয়েছেন। ফলে গোপন ওয়েব সাইটটি বাইরে প্রকাশ হয়ে ইউনিয়ন পরিষদের গোপনীয়তা নষ্ট হচ্ছে।

আরও পড়ুন : শহীদদের স্মরণে আলোক প্রজ্জ্বলন

সরকারের এলজিএসপি, টিআর, কাবিখা, কাবিটার বরাদ্দের সিংহভাগই উপজেলা নির্বাহী কর্মকর্তার নাম ভাঙিয়ে হাতিয়ে নিয়ে আত্মসাত করে চলেছেন।

অনুমতি ছাড়া কোনো জনগণ চেয়ারম্যানের সাথে সাক্ষাত করতে পারে না। এতে প্রবীণ আওয়ামী লীগের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

অনাস্থাপত্রে ও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়নের ১নং প্যানেল চেয়ারম্যান আব্দুর রশিদ, মেম্বার এসএম হেকমত আলী, কল্লোল কুমার দাস, আরফাজুল সরদার, কামরুজ্জামান, আশরাফুজ্জামান ও রুবিয়া খাতুন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরা...

সৌদি পৌঁছালেন ২৮৭৬০ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি হজ মৌসুমে...

ডেঙ্গুর যেসব লক্ষণ

লাইফস্টাইল ডেস্ক: মশাবাহিত রোগ হল...

শিল্পখাতকে পরিবেশবান্ধব করতে চাই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, আ...

বিল থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: রাজবাড়ী উপজেলার বিল থেকে অজ্ঞাত এক নারীর পোড়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা