ছবি: সংগৃহীত
অপরাধ
সাংবাদিক নাদিম হত্যা

আসামিদের গ্রেফতারের দাবিতে অনশন

জামালপুর প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় এজাহারভুক্ত সকল আসামিকে দ্রুত গ্রেফতারের দাবিতে অনশন কর্মসূচী পালিত হয়েছে।

আরও পড়ুন : ম্যাক্রোঁকে সেতার দিলেন মোদি

শনিবার (১৫ জুলাই) সকাল ৮ টার দিকে উপজেলা পরিষদের সামনে অনশনে বসেন বকশীগঞ্জে কর্মরত সকল সাংবাদিকরা।

আসামিদের দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন তারা। দ্রুত সময়ের মধ্যে সকল আসামিকে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

আরও পড়ুন : ইইউ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়

পরে বেলা দেড় টার দিকে বকশীগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম সওদাগর সাংবাদিকদের সাথে একাত্ব ঘোষনা করে অনশনে আসেন এবং নাদিম হত্যার সকল আসামিকে দ্রুত গ্রেফতারের দাবি জানান। সেই সাথে সামনে সাংবাদিকদের সকল আন্দোলনে পাশে থাকার ঘোষনা দেন মেয়র নজরুল ইসলাম সওদাগর।

অনশন চলাকালে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন সাংবাদিক জিএম সাফিনুর ইসলাম মেজর। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তাই আজকের মত সাংবাদিকদের অনশন ভাঙ্গার অনুরোধ করেন মেয়র।

আরও পড়ুন : বিদেশি জাহাজ আটকাদেশ প্রত্যাহার

মেয়রের অনুরোধে দুপুর ২ টার দিকে অনশন ভাঙ্গেন সাংবাদিকরা। খেজুর ও জুস খাইয়ে অনশন ভাঙ্গান মেয়র।

অনশনে সাংবাদিক নাদিম হত্যার বিচার ও আসামিদের গ্রেফতারের দাবি জানিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, সিনিয়র সাংবাদিক এম শাহীন আল আমীন, সরকার আবদুর রাজ্জাক, মেলান্দহ রিপোটার্স ইউনিটির সভাপতি শাহজামাল, সরওয়ার জামান রতন, আশরাফুল হায়দার, আবদুল লতিফ লায়ন, সাফিনুর ইসলাম মেজর, সলিমুল্লাহ সেলিম, মাসুদ উল হাসান, জিএম ফাতিউল হাফিজ বাবু, রাজ্জাক মাহমুদ, রাশেদুল ইসলাম রনি, এমদাদুল হক লালন, মতিন রহমান, ছালাম মাহমুদ, আল মুজাহিদ বাবু, মনিরুজ্জামান লিমন, নুর আলম নয়ন ও শাহনাজ পারভীন প্রমুখ।

আরও পড়ুন : দক্ষিণ কোরিয়ায় বর্ষণ-বন্যায় নিহত ৭

বক্তারা বলেন, আমাদের দাবি একটাই নাদিম হত্যার বিচার চাই। নামীয় সকল আসামিকে গ্রেফতার চাই।

বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীন বলেন, এ মামলায় এখন পর্যন্ত ১৭ আসামিকে গ্রেফতার করা হয়েছে। তবে এজাহারভুক্ত ২২ জন আসামির মধ্যে গ্রেফতার হয়েছে মাত্র ৫ জন। এখনো নামীয় ১৭ জন আসামি ধরাছোয়ার বাইরে। দ্রুত সময়ের মধ্যে এজাহারভুক্ত সকল আসামিকে গ্রেফতার করতে হবে।

আরও পড়ুন : আরজেএফ’র যৌথ সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বলেন, মামলাটি জামালপুর গোয়েন্দা বিভাগ (ডিবি) তদন্ত করছে। পুলিশ সুপারের নির্দেশে আমরাও মাঠে কাজ করছি। আসামিরা যেখানেই পালিয়ে থাকুক, তাদেরকে আইনের মুখোমুখি করা হবে।

পলাতক আসামিদের ধরতে পুলিশ সুপারের নির্দেশে পুলিশের বেশ কয়েকটি টিম মাঠে কাজ করছে বলেও জানান তিনি।

আরও পড়ুন : ভালুকায় তুলার গোডাউনে আগুন

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের সরকারি কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। সন্ত্রাসীরা তাকে নৃশংসভাবে আঘাত করে ও জখম করে ফেলে চলে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ হাসপাতাল ও পরে জামালপুর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে ১৫ জুন সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই দিন দুপুরেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নাদিম।

আরও পড়ুন : পাবনায় সর্বোচ্চ গোলদাতা পেলেন ঘোড়া!

এই ঘটনায় ১৭ জুন সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জন নামীয় ও ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নাদিমের স্ত্রী মনিরা বেগম।

ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করে পুলিশ। এই ঘটনায় এ পর্যন্ত ১৭ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তবে নামীয় ২২ জন আসামির মধ্যে মাত্র ৫ জন আসামী ধরা পড়েছে।

আরও পড়ুন : অধ্যক্ষ মুজারহারুল সভাপতি, বিপ্লব সম্পাদক

চেয়ারম্যান পুত্র রিফাতসহ ১৭ জন নামীয় আসামি এখনো পলাতক রয়েছে। সবাইকে বিভিন্ন মেয়াদে পুলিশ রিমান্ডে ও জেল গেটে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদের মধ্যে প্রধান আসামি বহিস্কৃত ইউপি চেয়ারম্যন মাহমুদুল আলম বাবু, রেজাউল করিম ও মনিরুজ্জামান মনির হত্যার দ্বায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

নামীয় ১৭ জন আসামী গ্রেফতার না হওয়ায় আন্দোলন চালিয়ে যাচ্ছে সাংবাদিকরা। দ্রুত গ্রেফতার না হলে লাগাতার আন্দোলনের হুশিয়ারী দেন সাংবাদিকরা।

আরও পড়ুন : সমাবেশ পেছালো জামায়াত

সাংবাদিক নাদিম বাংলা নিউজ টোয়েটিফোর ডটকমের জেলা প্রতিনিধি এবং একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ও জামালপুর অনলাই জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভপতি ছিলেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় গত ৩৬ বছরের মধ্যে আজ সর্বোচ্চ ৪...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : সিলেটে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

২৩ ক্রুসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালি দস্যুদের...

ভিডিওতে আয় বেশি কার ইউটিউব না ফেসবুক 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে ইউটিউব ও ফেসবুকের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা