সাইমন সাদিক
বিনোদন

এই মুহূর্তে এত বড় দায়িত্ব নিতে চাই না

সান নিউজ ডেস্ক: গত ২৯ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। এখনও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদটি নিয়ে সুরাহা হয়নি।

আরও পড়ুন: ওজন কমাচ্ছেন দীঘি, দেবেন চমক

বিষয়টি নিয়ে তাদের আইনি লড়াইয়ের সমাধান এখন আদালতের হাতে, যা সুরাহা হতে এখনো চার সপ্তাহ সময় লাগবে। সাধারণ সম্পাদকের চেয়ার নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যে রীতিমতো যুদ্ধ চলছে।

সেই পর্যন্ত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করার কথা বলছেন অনেকেই। সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনও সাইমনের বিষয়ে আগ্রহী।

কিন্তু সাধারণ সম্পাদকের দায়িত্ব নিতে তেমন একটা আগ্রহী নন ‘পোড়ামন’ খ্যাত অভিনেতা। আদালতের রায়ের জন্য প্রতীক্ষা করতে চান তিনি।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে সাইমন বলেছেন, এমন পরিস্থিতিতে হয়তো সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার জন্য আমাকে দায়িত্বটি নিতে বলেছেন কাঞ্চন ভাই। তিনি সিনিয়র অভিনেতা, কিংবদন্তিতুল্য। তিনি আমাকে অত্যন্ত ভালোবাসেন, অনেক স্নেহ করেন। তাই এমনটি চান তিনি। তবে আমি আমি সহ-সাধারণ সম্পাদক হয়েই থাকতে চাই। কাঞ্চন ভাইকে বিনয়ের সঙ্গে বলেছি, এই মুহূর্তে এত বড় দায়িত্ব কাঁধে নিতে চাই না। তা ছাড়া আদালতের রায়ের প্রতি আমি শ্রদ্ধাশীল। আশা করছি, নিপুণ আপারই জয় হবে। তিনিই চেয়ারটিতে বসবেন।

তবে সমিতির স্বার্থে যে কোনো দায়িত্ব দেওয়া হলে তা পালনে পিছপা হবেন না বলে জানিয়েছেন এ সাইমন সাদিক।

আরও পড়ুন: সিইসির বিরুদ্ধে আদালত অবমাননার রুল

এর আগে, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হন চিত্রনায়ক জায়েদ খান। নিপুণ আক্তার পান ১৬৩ ভোট। এরপর টাকা দিয়ে ভোট কেনাসহ একাধিক অভিযোগ আনেন নিপুণ। পরে জায়েদের প্রার্থিতা বাতিল চেয়ে শিল্পী সমিতির আপিল বোর্ডে আবেদন করেন নিপুণ। আবেদনের পরিপ্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে করণীয় জানতে আবেদন করেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

বৈঠকে শেষে জা‌য়ে‌দের প্রার্থিতা বাতিল করে সাধারণ সম্পাদক পদে নিপুণ‌কে বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন বোর্ডের প্রধান ও চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান। এর পরদিন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের বিজয়ীরা শপথ নেন।

নিপুণ‌কে বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় বিজয়ী ঘোষণা এবং নিজের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন চিত্রনায়ক জায়েদ খান। রিটের শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনী আপিল বোর্ডের জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেন।

একই সঙ্গে জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে বিজয়ী ঘোষণার বৈধতা প্রশ্নে রুল জারি করা হয়। এ ছাড়া নিপুণের অভিযোগের বিষয়ে নির্বাচনী আপিল বোর্ডকে সিদ্ধান্ত নিতে সমাজসেবা অধিদফতরের চিঠির কার্যকারিতাও স্থগিত করা হয়।

পরে ৮ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন নিপুণ। ৬ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনের ওপর স্থিতাবস্থা জারি করেন আদালত।

আরও পড়ুন: রুশ-ইউক্রেন পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু

প্রসঙ্গত, সাইমন ২০১২ সালে পরিচালক জাকির হোসেন রাজুর জ্বী হুজুর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্র জীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ২০১৩ সালে পোড়ামন ছবিতে অভিনয় করে দর্শকের কাছে পরিচিতি পান। এর পরের বছর তিনি এর বেশি ভালবাসা যায় না চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে মুক্তি পায় রাজু চৌধুরী পরিচালিত তুই শুধু আমার, এবং শফিক হাসানের স্বপ্নছোঁয়া। পরের বছর অভিনয় করেন মোস্তাফিজুর রহমান মানিকের "ইটিশ পিটিশ প্রেম" চলচ্চিত্রে, কিন্তু সেন্সরবোর্ডের আপত্তি থাকায় নামটি পরিবর্তন করে চুপি চুপি প্রেম নামে মুক্তি দেওয়া হয়। ২০১৬ সালে মুক্তি পায় মাটির পরী, পুড়ে যায় মন এবং অজান্তে ভালোবাসা। অপূর্ব-রানা পরিচালিত পুড়ে যায় মন সাইমন-পরীমনি জুটির প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। তারা প্রথম একসঙ্গে অভিনয় করেন রানা প্লাজার দুর্ঘটনা নিয়ে নির্মিত রানা প্লাজা চলচ্চিত্রে, কিন্তু অনেক দৃশ্য বাদ দিয়ে সেন্সরবোর্ডের অনুমতি পেলেও হাইকোর্টের নিষেদাজ্ঞার কারণে ছায়াছবিটি এখনো মুক্তি পায় নি। এছাড়া অভিনয় করছেন ও মুক্তির অপেক্ষায় আছে এ জে রানার তোমার জন্য পরাণ কান্দে, মিজানুর রহমান শামীমের ধ্বংস মানব, এফ আই মানিকের সারপ্রাইজ, শাহীন সুমনের প্রবাসী ডন ও মিয়া বিবি রাজি, পি এ কাজলের মায়াময় ও চোখের দেখা,মোস্তাফিজুর রহমান মানিকের প্রেম বলে কিছু নেই, এবং দেবাশীষ বিশ্বাসের মন জ্বলে, চলচ্চিত্রে। এছাড়া আকাশ আচার্য পরিচালিত ভৌতিক চলচ্চিত্র মায়াবী-এ অভিনয় করছেন। ২০১৮ সালের ঈদুল আযহায় জান্নাত চলচ্চিত্রে তাকে মাহিয়া মাহীর বিপরীতে দেখা যায়।‘জান্নাত’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য ২০১৮ সালে শ্রেষ্ট অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা