সারাদেশ

ঈশ্বরগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। (৩১ মে) মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত পৌর এলাকার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নূরুল হুদা খান। অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা স্যানেটারী ইনস্পেক্টর বেদেনা আক্তার।

এসময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং এক্সরে টেকনিশিয়ান না থাকায় সন্ধানী ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে রুম এবং বুডা ডায়াগনস্টিক সেন্টারের টেকনিশিয়ান না থাকায় ওই প্রতিষ্ঠানেরও এক্সরে রুম সাময়িক সিলগালা করে দেওয়া হয়।

এ ছাড়াও ভূমিকা মেডিকেল সার্ভিস সেন্টার নামে একটি ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন না থাকায় এবং মেয়াদোত্তীর্ণ রিয়েজন পাওয়ায় ওইটার মাইক্রোস্কোপ নামে একটি রোগ নির্ণয় যন্ত্র জব্দ করা হয়। পরবর্তী দ্রুত সময়ের মধ্যে লাইসেন্স নবায়ন করে এবং নতুন রিয়েজন এনে মাইক্রোস্কোপটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফেরত নেওয়ার নির্দেশ প্রদান করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় ১৫ টির মতো ডায়াগনস্টিক সেন্টার আছে। তারমধ্যে ৫টি প্রতিষ্ঠানের (নবায়নকৃত) লাইসেন্স পাওয়া যায়। বাকি ১০ টির মধ্যে ৭ টির লাইসেন্স আছে তবে নবায়নকৃত নয়। আর ৩টি প্রতিষ্ঠান একেবারেই লাইসেন্সবিহীন। লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টারগুলো বর্তমানে বন্ধ রয়েছে। এদিকে নবায়নকৃত ছাড়া ডায়াগনস্টিক সেন্টারগুলোকে পহেলা জুলাইয়ের মধ্যে লাইসেন্স নবায়ন করার নির্দেশ দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মো. নূরুল হুদা খান।

অভিযান পরিচালনার সময় স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার শাহরিয়ার আহমেদ ফয়সাল, ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) সাদী মোহাম্মদ প্রমুখ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

যারা চাপে রাখতে চেয়েছিল তারাই চাপে

নিজস্ব প্রতিবেদক : যারা আমাদেরকে চাপে রাখতে চেয়েছিল, তারাই...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

১০ টাকায় চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আগারগাঁও চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউ...

এসএসসির ফল ১২ মে

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল...

গাজীপুরে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা