সারাদেশ

আমি নির্বাচনে প্রভাব বিস্তার করি না

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমি নির্বাচনে প্রভাব বিস্তার করি না। নারায়ণগঞ্জের মানুষ আমাকে দীর্ঘ ১৮ বছর ধরে জানে। আমাকে তারা দেখেছে। আমি যা বলি প্রকাশ্যেই বলি। আমি আরও দুটি সিটি নির্বাচন করেছি। কেউ বলতে পারবে না নির্বাচনে প্রভাব বিস্তার করেছি। নির্বাচনে উনি (তৈমুর) প্রচারণা চালাচ্ছেন, আমিও চালাচ্ছি। কিন্তু এর বাইরে কী হচ্ছে আমি জানি না, জানতে চাইও না। আমি এই মুহূর্তে আমার জনগণকে নিয়ে আছি, ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, ভোট চাইছি।’

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় নির্বাচনী গণসংযোগকালে তিনি এ কথা বলেন। নির্বাচনে তাঁর পক্ষে প্রভাব বিস্তারের যে অভিযোগ স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার তুলেছেন, সেই অভিযোগ খণ্ডন করে আইভী এই কথা বলেন।

এর আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের দেওয়া বক্তব্য তুলে ধরে সকালে এক সংবাদ সম্মেলনে তৈমুর আলম খন্দকার অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক আমাকে ‘ঘুঁঘুর ফাঁদ’ দেখাবেন বলেছিলেন। তার ২৪ ঘণ্টার মধ্যেই বিএনপির নেতাকর্মী ও আমার সমর্থকদের গ্রেফতার করা শুরু হয়েছে। তার বক্তব্যের পর থেকে ঘুঘু ও ঘুঘুর ফাঁদ দেখা শুরু করেছি। কেন্দ্রের নির্দেশে পুলিশ তার প্রধান এজেন্টকে গ্রেফতার করেছে। তবে ভোটের মাঠ ছেড়ে দিয়ে তিনি আর বিশ্বাসঘাতক হবেন না বলেও সাফ জানান তিনি।

তৈমুর আলম খন্দকারের গ্রেফতার ও হয়রানির অভিযোগ প্রসঙ্গে আইভী বলেন, ‘আমাকে এই শহরের মানুষ জানে। প্রভাব বিস্তার করার মতো লোকবল আমার নেই। প্রশাসনও নেই। নিশ্চয়ই প্রতিটা নির্বাচনে প্রশাসনের একটা কৌশল (স্ট্র্যাটেজি) থাকে। তারা কী করছে আমি জানি না। অপর প্রার্থী কী অভিযোগ করেছেন, সেটি আমার দেখার বিষয় না। প্রশাসন যদি কিছু করে থাকে তারা দেখবে।’ তিনি পাল্টা প্রশ্ন তুলে বলেন, ‘উনি (তৈমুর) কেন এমন অভিযোগ করছেন, আমি জানি না। হয়তো এটি তাঁর নতুন কোনো চাল!’

তিনি আরও বলেন, তিনি বলেন, সারাদিন আমি রাস্তায়, অপেক্ষা করেন। সবসময় সব কথা বলার কোনো প্রয়োজন নাই। আমার নৌকার জোয়ার এমনিই উঠেছে। এই শহরে (নবীগঞ্জ, বন্দর, কদম রসুল, সোনাকান্দা, সিদ্ধিরগঞ্জ, নদীর ওপার, নারায়ণগঞ্জ) নৌকার এমন জোয়ার উঠেছে, এই জোয়ার কেউ ঠেকাতে পারবে না ইনশাল্লাহ। আমি বেশি কথা বলতে চাই না।

শামীম ওসমান প্রসঙ্গে সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি বলি নাই শামীম ওসমান আমার সাথে নাই। আমি সব সময় বলেছি আমার সাথে জনতা আছে। দল যেহেতু আমাকে নমিনেশন দিয়েছে সেক্ষেত্রে দল আমার সাথেই আছে। দলের ভিতর থেকে কে আসলো না সেটা আমার দেখার বিষয় না। সেটা দলই দেখবে। আমার আস্থা জনগণের প্রতি।

শামীম ওসমান তার পক্ষে নির্বাচনে নেমেছেন কি না জানতে চাইলে নাসিক মেয়র আইভী বলেন, ‘বিধি মোতাবেক তিনি (শামীম ওসমান) নির্বাচনী প্রচারণায় নামতে পারবেন না।’

তিনি আরও বলেন, প্রত্যেকটা প্রার্থীর ভিতরে শঙ্কা থাকে, আমি তো এর বাইরে কেউ না। আমি চাইবো নারায়ণগঞ্জের পরিবেশ যেনো সুষ্ঠ ও নিরপেক্ষ থাকে। প্রশাসন যেনো সজাগ থাকে। আমার ভোটাররা যেনো সুষ্ঠভাবে ভোট দিতে পারে। নারায়ণগঞ্জে এর আগেও সুষ্ঠভাবে ভোট হয়েছে। আশা করছি এবারও হবে।

আইভী আরও বলেন, শহরের মধ্যে যারা মাদক ব্যবসায়ী, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতার করা হোক। এটা সব প্রার্থীরই চাওয়া থাকে। উনি (তৈমূর) বলেন পরিবেশটা সুন্দর থাকুক, আমিও বলি পরিবেশটা সুন্দর থাকুক। আমি চাই এমন কোনো ঘটনা যেন না ঘটে যার কারণে সমস্যা সৃষ্টি হয়।

প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দুইজন বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নিলেও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার হাতি মার্কা, আর আওয়ামী লীগ মনোনীত সেলিনা হায়াৎ আইভী নৌকা মার্কা নিয়ে লড়ছেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বর্ষায় চুলের যত্ন

লাইফস্টাইল ডেস্ক: আর কিছুদিন পরই...

নরসিংদীতে বজ্রপাতে নিহত ৪

জেলা প্রতিনিধি: নরসিংদীতে জেলায় বজ্রপাতে মা-ছেলেসহ একইস্থানে...

ইসরায়েলগামী জাহাজ ভিড়তে দিলো না স্পেন

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের উদ্দ...

ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানী‌র মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লা...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা