ছবি: সংগৃহীত
রাজনীতি
বার্তা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজধানীতে ছাত্রলীগের সমাবেশ আজ

নিজস্ব প্রতিনিধি: আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ। এ সমাবেশে সারা দেশ থেকে ৫ লাখ শিক্ষার্থী সমাগমের টার্গেট করা হয়েছে।

আরও পড়ুন: ১৩ দিনের সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

আয়োজকরা জানান, ছাত্রসমাবেশে প্রধানমন্ত্রী বর্তমান প্রেক্ষাপটে তরুণদের দিকনির্দেশনা দেওয়ার পাশাপাশি দেশবাসীর উদ্দেশে বার্তা দেবেন।

আরও পড়ুন: ঢাকার যেসব সড়ক বন্ধ থাকবে আজ

আজ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হবে সোহরাওয়ার্দী উদ্যান। আর কয়েক মাস পরেই হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে থাকছে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রতিশ্রুতি।

নির্বাচনের বিষয়টি মাথায় রেখেই আগে-ভাগেই ‘স্মার্ট বাংলাদেশ’-এর পক্ষে জাগরণ সৃষ্টি করতে যাচ্ছে ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মের আস্থা রয়েছে, এমন বার্তাই দিতে যাচ্ছে ছাত্রলীগ।

আরও পড়ুন: মার্কিন ভিসানীতি ঘোষণাপত্র

সেই সাথে আগামী নির্বাচনে দেশবাসীকে ‘স্মার্ট বাংলাদেশ’ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে থাকার আহ্বান জানাবেন তারা। সেখানে স্মার্ট বাংলাদেশের পক্ষে ছাত্রসমাজের করণীয় তুলে ধরবেন ও দেশবাসীর কাছে ভোট চাইবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া স্বাধীনতা বিরোধী ও বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবিলায় দেশবাসী ও ছাত্রসমাজকে সতর্ক থাকারও আহ্বান জানাবেন তিনি।

গতকাল বৃহস্পতিবার (৩১ আগস্ট) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের প্রস্তুতির বিষয়ে জানাতে সংবাদ সম্মেলন করেন ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব। তারা বলেন, এটি স্মরণকালের বৃহত্তম ছাত্রসমাবেশ হবে।

আরও পড়ুন: আজ বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন জানান, শুক্রবারের ছাত্র সমাবেশ দেশের রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন আনবে। এ সমাবেশের মধ্য দিয়ে বাংলাদেশকে আমরা বার্তা দিতে চাই- মুক্তিযুদ্ধের চেতনায় ও জাতির পিতার আদর্শে বলীয়ান থাকবো। খুনি, সন্ত্রাসী ও জঙ্গিবাদের সাথে কম্প্রোমাইজ করার কোনো জায়গা ছাত্রসমাজে নেই।

তিনি আরও বলেন, ছাত্রলীগের সমাবেশে সীমাবদ্ধ নেই। তথ্যপ্রযুক্তির মাধ্যমে দেশের ৫ কোটি শিক্ষার্থী এ সমাবেশে যুক্ত থাকবে। আগামী নির্বাচনে এই তরুণদের শক্তির ওপর ভিত্তি করে শেখ হাসিনা নিরঙ্কুশ ব্যালট বিপ্লবে বিজয়ী হতে যাচ্ছেন।

আরও পড়ুন: ৫ লাখ শিক্ষার্থীর ছাত্রসমাবেশ হবে

সাদ্দাম হোসেন বলেন, সন্ত্রাসীদের ব্যাপারে আজকের ছাত্রসমাজ আপসহীন জায়গায় রয়েছে। সব প্রগতিশীল ছাত্র সংগঠন, যারা মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে, যারা প্রগতিশীল রাজনীতিচর্চা করে, এমন ছাত্র সংগঠনকে সমাবেশে আমন্ত্রণ জানানো হয়েছে।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে আসন্ন ২০২৪ সালের নির্বাচনে শেখ হাসিনা ও নৌকার বিকল্প নেই। এ প্রশ্নে ছাত্র ও তরুণসমাজ আজ এক ও ঐক্যবদ্ধ।

আরও পড়ুন: মির্জা ফখরুলকে কটুক্তি, ৫শ কোটি টাকার মামলা

তিনি বলেন, এ ছাত্রসমাবেশ থেকে সারা বিশ্বে আমরা একটি স্পষ্ট বার্তা পৌঁছে দিতে চাই, তরুণসমাজ জাতির পিতার কন্যার সাথে ছিল, আছে ও থাকবে। আমরা প্রত্যাশা করছি ,সারা দেশের ৫ লাখ শিক্ষার্থীর মহামিলন মেলা হবে এ সমাবেশ।

এদিকে বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল পরিদর্শন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।

আরও পড়ুন: আ’লীগের শেকড় অনেক গভীরে

সমাবেশস্থল পরিদর্শনে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এখন দেশের বৈধ সরকারকে হটাতে ও গণতন্ত্রের বিরুদ্ধে জঙ্গিবাদী, সাম্প্রদায়িক অপশক্তির যে চক্রান্ত চলছে, ছাত্রলীগের সমাবেশ থেকে তার প্রতিবাদ করা হবে। এছাড়া সমাবেশ থেকে বর্তমান প্রেক্ষাপটে তরুণদের দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা