স্বাস্থ্য

অসচেতনতায় যশোরে বাড়ছে আক্রান্ত-মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক:

যশোর: দিনে দিনে যশোরে করোনা পরিস্থিতি ভয়ানক হয়ে উঠছে। আক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়ছে। সর্বশেষ ২৬ দিনে এক হাজার ৬৩ জনের করোনা পজেটিভ হয়েছে। এই সময় মারা গেছেন ১৩ জন।

রোববারও (২৬ জুলাই) যশোরে ৬৪ জনের করোনা পজেটিভ হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৩৩টি নমুনা পরীক্ষা করে এই ৬৪ জনের পজেটিভ আসে বলে জানান পরীক্ষণ দলের সদস্য ও অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম।

এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেও সন্ধ্যার পর শহরের ফুটপথে ফুচকা, চটপটির দোকানে ভিড় লেগেই থাকছে। স্বাস্থ্যবিধি না মেনেই অনেকে বিনা প্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করছেন।

যশোর সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ১২ এপ্রিল যশোরে প্রথম করোনা রোগী শনাক্ত হন। ১৭ মে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০০ জনে। ২০০ পার হয় ১৩ জুন। প্রথম করোনা রোগী মারা যান ৭ জুন। ৩১ জুন যশোরে মোট করোনা রোগী দাঁড়ায় ৬০০ জনে। এই সময় আক্রান্তদের মধ্যে মারা যান ১৩ জন। আর সুস্থ হন ১৯২ জন। সর্বশেষ ২৬ জুলাই করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬৬৩ জনে। মারা গেছেন ২৬ জন। অর্থাৎ সর্বশেষ চলতি মাসের ২৬ দিনে যশোরে করোনা রোগী বেড়েছে এক হাজার ৬৩ জন। আর মারা গেছেন ১৩ জন।

যশোর সিভিল সার্জন অফিসের করোনাকালীন মুখপাত্র মেডিকেল অফিসের রেহেনেওয়াজ বলেন, ‘স্বাস্থ্যবিভাগের কাজ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা। আমরা আমাদের সাধ্য অনুযায়ী সেই কাজ করছি। সচেতনতা বাড়াতেও আমরা কাজ করছি। কিন্তু মানুষ সব জেনেও স্বাস্থ্যবিধি মানছেন না। এজন্য রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।’

তিনি বলেন, ‘জোর করে তো আর মানুষকে আইন মানানো যায় না। এতো প্রচারণার পরেও মানুষ সঠিকভাবে মাস্ক পরছেন না। ফুসকার দোকানে ভিড় করছেন। বিনা প্রয়োজনে রাস্তায় ঘুরছেন। তবুও আমরা চেষ্টা করবো।’

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা