সারাদেশ

অক্সিজেন সিলিন্ডার ড্রেনে, রংপুর মেডিকেলের কর্মচারীকে শোকজ

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ড্রেনে একটি অক্সিজেন সিলিন্ডার পড়ে থাকা নিয়ে সর্বত্র আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ আবু সাঈদ খান বাবু ওরফে অক্সিজেন বাবু নামে এক ইলেকট্রিশিয়ানকে শোকজ করেছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (প্রশাসন) মোস্তফা জামান চৌধুরী।

হাসপাতাল সূত্র জানায়, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ৩০ ডিসেম্বর ৪র্থ শ্রেণির কর্মচারী মশিয়ার রহমান বকুল ও আশিকুর রহমান নয়নকে অন্যত্র বদলি করা হয়। এই বদলি ঠেকাতে তদবির শুরু করেন ওই দুই কর্মচারী। প্রায় ১২ দিন পর স্বাস্থ্য অধিদফতর আশিকুর রহমান নয়নের বদলি আদেশ স্থগিত করে। মশিয়ার রহমান বকুল ৪৩ দিন অতিবাহিত হলেও নতুন কর্মস্থলে যোগদান করেননি। তিনি অক্সিজেন সিলিন্ডারের দায়িত্বে থাকা আবু সাঈদ খান বাবু ওরফে অক্সিজেন বাবুকে সঙ্গে নিয়ে তদবির করতে ঢাকায় অবস্থান করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলিন্ডারটি অবৈধভাবে বেসরকারি হাসপাতালে সরবরাহ করা হয়েছিল। অক্সিজেন শেষ হওয়ায় সিলিন্ডারটি ফিরত দিতে এসে অক্সিজেন বাবুকে না পেয়ে ড্রেনে ফেলে রেখে চলে যায়। ড্রেনে থাকা সিলিন্ডারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ভাইরাল হয়।

এতে অনেকেই বলেছেন, হাসপাতালের ভর্তি রোগীরা অক্সিজেন পায় না। একটি সিন্ডিকেট অবৈধভাবে বেসরকারি হাসপাতালের তা বিক্রি করছেন। এ ঘটনায় গত বৃহস্পতিবার আবু সাঈদ খান বাবু ওরফে অক্সিজেন বাবুকে শোকজ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে মশিয়ার রহমান বকুল ও আবু সাঈদ খান বাবু ওরফে অক্সিজেন বাবুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (প্রশাসন) মোস্তফা জামান চৌধুরী বলেন, অক্সিজেন বাবু নামে এক কর্মচারীকে কৈফিয়ত তলব করা হয়েছে। মশিয়ার রহমান বকুল নতুন কর্মস্থলে যোগদান করেছেন কিনা আমার জানা নেই।


সান নিউজ/এইচআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

আসাম ভাষা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক (১৯ মে...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

ডক্টরেট ডিগ্রি পেল বিড়াল

আন্তর্জাতিক ডেস্ক: এবার বিশ্ববিদ্...

সেনাবাহিনী-কেএনএফের সাথে বন্দুকযুদ্ধে নিহত ৩

জেলা প্রতিনিধি: বান্দরবান জেলার রুমায় সেনাবাহিনীর সাথে বন্দু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা