সারাদেশ

চট্টগ্রামে হাজার ছাড়িয়েছে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এতে জেলায় ভাইরাসটিতে মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়ালো। এই নিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১০ জনের। একই সময়ে চট্টগ্রামে নতুন করে আরও এক হাজার ২৮৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪২৯ জন। এদের মধ্যে ৬৪ হাজার ৪৫৯ জন মহানগর এলাকার, বাকি ২১ হাজার ৯৭০ জন বিভিন্ন উপজেলার। এছাড়া জেলায় ভাইরাসটিতে মোট মৃত এক হাজার ১০ জনের মধ্যে- নগরের ৫৯৭ এবং বাকি ৪১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘চট্টগ্রামে এখন প্রতিদিন ১০ জনের বেশি করোনায় মারা যাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জন মারা গেছেন।’

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১২টি ল্যাবে তিন হাজার ৬৭৯টি নমুনা পরীক্ষায় এক হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৩টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৬২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ২৪৭টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ১৪১, বিআইটিআইডি ল্যাবে ২৮৩, চমেক ল্যাবে ১৫৪, সিভাসু ল্যাবে ১২৯ এবং আরটিআরএল ল্যাবে পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া এদিন ৭৮৭টি এন্টিজেন পরীক্ষায় ২২৭ জনের ভাইরাসটি ধরা পড়ে।

অন্যদিকে, বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৭টি নমুনা পরীক্ষা করে ৬৯, শেভরন হাসপাতালে ৫০৬টি নমুনা পরীক্ষায় ১৩৯, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫২টি নমুনা পরীক্ষায় ৩৩, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৩৯টি নমুনা পরীক্ষায় ১৪ এবং ইপিক হেলথ কেয়ারে ১৮৭টি নমুনা পরীক্ষায় করে ৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রামের ১৯টি নমুনা পরীক্ষা করে দুইজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

শিশু হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডে...

বিমানবন্দরে বাসচাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ৩য় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাই...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

হাতিয়াতে ২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক 

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার হা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা