সারাদেশ

কিশোরগঞ্জে ভারসাম্যহীন এক তরুণীর সন্তান প্রসব 

নিজস্ব প্রতিনিধি, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের রামপুর বাজারে পাশের বাড়িতে মানসিক ভারসাম্যহীন এক তরুণীর সন্তান জন্ম দেয়।

সোমবার (১২ জুলাই) ভোরে হঠাৎ তার প্রসববেদনা শুরু হয়। ওই এলাকার বসবাসরত ইয়াসমিন বেগম নামের এক নারী বিষয়টি লক্ষ করেন। পরে তিনি দ্রুত কয়েকজন নারীকে বিষয়টি জানান। পরে তাদের সহায়তায় তিনি তার বাড়িতে নিয়ে যান। সকাল ৭টার দিকে নারীটি একটি ছেলেসন্তানের জন্ম দেন।

খবর পেয়ে দেখতে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ। তিনি আসার পর ঘটনার বর্ণনা শোনেন। তারপর অজ্ঞাত ওই তরুণীর নবজাতককে কোলে তুলে নেন। পরে মা ও নবজাতকের চিকিৎসা জন্য হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

হাসপাতালে ঘুরে দেখা যায়, ফুটফুটে নবজাতক সন্তানকে নিয়ে শুয়ে আছেন ভারসাম্যহীন নারী। নবজাতক বুকের দুধ খাচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান তার চিকিৎসা দিচ্ছেন।

জানা গেছে, তিন দিন আগে সন্তানসম্ভবা মানসিক ভারসাম্যহীন ওই তরুণীর আসে। সে সারাদিন বাজার ঘুরে রাতের বেলায় দোকানের সামনেই রাত কাটান। কেউ কিছু খেতে দিলে খান।

রামপুর বাজারের ব্যবসায়ী তিতুমীর মিয়া জানান, বাজারের পাশের বাড়ির ইয়াসমিন বেগম নামের এক নারী ভোরে রাস্তায় হাঁটতে বের হলে দেখেন বাজারের দোকানের সামনে সন্তানসম্ভবা মানসিক ভারসাম্যহীন ওই তরুণী প্রসববেদনায় ছটফট করছেন। তখন তিনি আরও কয়েকজন নারীর সহায়তায় বাজারের তার পাশের বাড়িতে নিয়ে যান। সেখানেই সকাল ৭টার দিকে নরমাল ডেলিভারিতে ছেলেসন্তানের জন্ম হয়।

তিনি বলেন, সন্তান প্রসব করে তরুণী আবার ওই দোকানের সামনে চলে আসেন। পরে আমি মোবাইল ফোনে এ ঘটনা ইউএনওকে জানাই। এ ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ইউএনও। তিনি মা ও সন্তানকে হাসপাতালে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ জানান, স্থানীয়দের কাছে জানতে পারি নবজাতকের যখন জন্ম হয়। সংবাদ পেয়েই আমি ঘটনাস্থলে আসি এবং মানসিক ভারসাম্যহীন ওই ও নবজাতকের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানোর ব্যবস্থা করি। বর্তমানে তার ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
তিনি আরও বলেন, মানসিক ভারসাম্যহীন ওই তরণীকে তার নাম জিজ্ঞাসা করা হলে জানান পারভীন। ঠিকানা বলেছেন বরিশাল। এ ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে। মা ও সন্তান সুস্থ হলে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, সকাল ৯টার দিকে ইউএনওর উদ্যোগে নবজাতক ও মাকে হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে নবজাতক ও মা সুস্থ আছে। নরমাল ডেলিভারিতে ও সঠিক সময়ে বাচ্চার জন্ম হয়েছে। বাচ্চার ওজন ও বয়স ঠিক আছে। বাচ্চা মায়ের দুধ খাওয়া শুরু করেছে।

সান নিউজ/ এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা