সারাদেশ

সারাদেশে করোনা উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক:

করোনা উপসর্গ নিয়ে গাজীপুর, চাঁপাইনবাবগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও লক্ষ্মীপুরে চিকিৎসকসহ ৯ জনের মৃত্যু হয়েছে। লকডাউ করে দেয়া হয়েছে বিভিন্ন এলাকা। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী। তবে অনেক স্থানে মানা হচ্ছে না সামাজিক দূরত্বের নির্দেশনা। বিভিন্ন বাজারে দেখা গেছে প্রচুর ভিড়।

গাজীপুরের কাপাসিয়ায় জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা নিয়ে ২৭ বছর বয়সী এক চিকিৎসাকেরর্মীর মৃত্যু হয়েছে। গতরাত ১টার দিকে তাঁর মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য এই চিকিৎসকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সালাম জানান, ওই ব্যক্তি ২১ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। তিনি সেখানে একটি বেসরকারি মেডিকেলে কাজ করতেন। কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন। হাসপাতালে চিকিৎসা নেননি। এরপর গতরাত একটার দিকে তাঁর মৃত্যু হয়। পরিবারের অন্য সদস্যের নমুনা সংগ্রহ করা আইইডিসিআরে পাঠানো হচ্ছে বলে জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। এ মৃত্যুর ঘটনায় পুরো এলাকা লকডাউন করেছে প্রশাসন। পরীক্ষার জন্য মৃত ব্যক্তিসহ ৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে প্রবাসীসহ ২ জনের দুজনের মৃত্যু হয়েছে। গতরাতে ঢাকায় আইসোলেশনে থাকা জেলার বাঞ্ছারামপুর উপজেলার ৪৫ বছর বয়সী একজন মারা যান। তার করোনা উপসর্গ থাকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। তার সংস্পর্শে আসা ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

রাতে জেলার নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্টে এক প্রবাসীর মৃত্যু হয়। লকডাউন করে দেয়া হয়েছে প্রবাসীর শ্বশুরবাড়ি। সম্প্রতি তিনি প্রবাস থেকে ফিরে ১৪ দিন হোমকোয়ারেন্টিনে ছিলেন।

কিশোরগঞ্জের করিমগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যাক্তির শরীরে ভাইরাস সনাক্ত হয়েছে। এর ফলে জেলার জাফরাবাদ ও কাদিরজঙ্গল ইউনিয়ন লকডাউন ঘোষনা করেছে প্রশাসন।

কিশোরগঞ্জের ভৈরবে আনোয়ারা জেনারেল হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর মৃত্যু হয়। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতালে চলাচল সীমিত করেছে প্রশাসন।

এদিকে, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নামাপুতিয়া এলাকায় করোনা উপসর্গ নিয়ে আরও এক যুবকের মৃত্যু হয়েছে। লকডাউন করে দেয়া হয়েছে পুরো গ্রাম।। পরিবারের সবাইকে হোম কোয়ােরেন্টিনে পাঠানো হয়েছে। ওই যুবক একটি ওষুধ কেবম্পোনির বিক্রয় প্রতিনিধি ছিলেন।

লক্ষ্মীপুরে জ্বর, সর্দি, শ্বাসকষ্টে ২ জন মারা গেছে। রামগঞ্জে ৮০ বছর বয়সী এক বৃদ্ধের ও রামগতিতে ৫৫ বছরের একজনের মৃত্যু হয়। তাদের আশাপাশের ২১টি পরিবারকে লকডাউন করে দেয়া হয়েছে।

নরসিংদীর রায়পুরায় রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় শাহাপুর গ্রামটি লকডাউন করেছে প্রশাসন । তিনি নারায়ণগঞ্জের একটি ঔষধ কোম্পানিতে কর্মরত ছিলেন।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় এক চিকিৎসক করোনায় আক্রান্ত। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করেছে কর্তৃপক্ষ।

হিলিতে করোনা ভাইরাসেন সংক্রামন রোধে ও গ্রামবাসীকে নিরাপদ রাখতে একটি গ্রামকে লকডাউন করেছে গ্রামের যুবসমাজ।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আজ দুপুর থেকে বরিশাল জেলায় অবস্থানরত ব্যক্তি বর্গ ও যানবাহন বরিশাল জেলার বাহিরে ও প্রবেশ নিষেধ করেছে বরিশাল জেলা প্রশাসন। তবে ঔষধ খাদ্যদ্রব্য কৃষি পণ্য আমদানি রপ্তানি কাজে নিয়োজিত যানবাহন এ আদেশের আওতামুক্ত থাকবে।

প্রশাসনের অনুমতি ছাড়া জামালপুরে যানবাহন প্রবেশ ও বের হতে দেয়া হবে না বলে জানিয়েছে জেলা প্রশাসন। সকাল ৭ টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে নিত্য পণ্যের দোকান।

সামাজিক দূরত্বের নির্দেশনা না মানায় ঠাকুরগাঁওয়ে ৪১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার প...

হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় তীব্র দাবদাহে...

ট্রেনের ধাক্কায় রেল কর্মচারী নিহত

জেলা প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামে ট্রেনের ধাক্কায় আব্দ...

সাপের কামড়ে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে সাপের কামড়ে আযম আলী (৪...

রোহিতকে নিয়ে ভুয়া নিউজ হচ্ছে

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ত...

চিন্তাও করিনি হারবো

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা