ইলিয়াস কাঞ্চন (ছবি: সংগৃহীত)
বিনোদন

৩২ বছর পর ইলিয়াস কাঞ্চনের কাঁধে শিল্পী সমিতি

বিনোদন প্রতিবেদক: দীর্ঘ ৩২ বছর পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব কাঁধে নিয়েছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। শুক্রবার শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে খল অভিনেতা মিশা সওদাগরকে ৪৩ ভোটের ব্যবধানে হারিয়ে সভাপতি নির্বাচিত হন তিনি। সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ১৯১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পান ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ১৭৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন জায়েদ খান। তার প্রতিদ্বন্দ্বী নিপুন ১৬৩ ভোট পান।

এদিকে এবারের শিল্পী সমিতির নির্বাচন নিয়ে অনেক আগে থেকেই বিপুল উৎসাগ ও উদ্দীপনা বিরাজ করছিল। যখন জানা যায়, ইলিয়াস কাঞ্চন নির্বাচন করবেন, তখন সেই উত্তেজনার পারদ কয়েক ধাপ বেড়ে যায়। নির্বাচনের দিন য ঘনিয়েছে ততই গুঞ্জন শোনা গেছে এবার বদল হতে পারে শিল্পী সমিতির চেয়ার। অবশেষে হলও তাই।

এর আগে ১৯৮৯ সালে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। সে সময় প্যানেল থেকে সভাপতি হয়েছিলেন খল অভিনেতা আহমেদ শরীফ। এরপর দীর্ঘ ৩২ বছর পার হয়ে গেলেও কখনও শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী হননি তিনি। তবে বিদায়ী কমিটির সাথে দুই মেয়াদে তিনি উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। ফলে বর্তমান সময়ের শিল্পীদের সাথেও তার যোগাযোগ ছিল।

অপরদিকে এবারের নির্বাচনের আগে যখন বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মিশা সওদাগর এবং জায়েদ খানদের বিরুদ্ধে অনেক অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠতে শুরু করে তখন তাদেরকে হটাতে একটি প্যানেল করার পরিকল্পনা করেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার সাথে সভাপতি পদে শাকিব খান লড়বেন বলে প্রথমে গুঞ্জন উঠে। পরে শাকিব জানিয়ে দেন, তার নির্বাচনে অংশ নেওয়ার কোনো আগ্রহ নেই।

এরপর মাসে খানেক আগে হঠাৎ ইলিয়াস কাঞ্চনের নাম শোনা যায়। পরে অভিনেতা নিজেও সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন , তিনি এবার সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে নির্বাচন করবেন। ইলিয়াস কাঞ্চন এও জানান, তার প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অনুরোধে এবং শিল্পীদের দুর্দশার কথা চিন্তা করে তিনি নির্বাচনে আসার সিদ্ধান্ত নেন। তিনি এলেন এবং জয়ও করলেন।

আরও পড়ুন: সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

তবে ইলিয়াস কাঞ্চন জিতলেও হেরে যান তার প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার। এবার এই অভিনেত্রীও শিল্পী সমিতির চেয়ারে বসতে পারেন বলে অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। কিন্তু সে সব মিথ্যা করে সাধারণ সম্পাদকের চেয়ার ধরে রেখেছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি ১৭৬ ভোট পেয়ে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হন। নিপুণ পেয়েছেন ১৬৩টি ভোট।

সাননিউজ/এমএসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

আ’লীগ জনগণের কল্যাণে কাজ করে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও...

১০ জেলেকে মুক্তি দিল আরকান আর্মি

নিজস্ব প্রতিবেদক: দেশের অভ্যন্তরে...

বজ্রপাতে একদিনেই প্রাণ গেল ১০ জনের

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টিহীন বৈশাখ...

হাসপাতাল থেকে বাসা ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা