সারাদেশ

২৪ ঘন্টায় মৃত্যু নেই বরিশাল বিভাগে, সুস্থ ১০০

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল: বরিশাল বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত কারও মৃত্যু ঘটেনি। বিপরীতে সুস্থ হয়েছেন ১০০ জন। ওই একই সময়ে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস মঙ্গলবার (২১ জুলাই) জানান, আক্রান্ত শনাক্তের ১৩৪তম দিনে প্রায় পাঁচ হাজার শনাক্তের ঘরে পৌঁছে গেছে বরিশাল। আর মৃত্যুতেও শতক ছুঁইছুঁই।

তিনি বলেন, ‘করোনা থেকে বাঁচতে ব্যক্তি সচেতনতা হলো সবচেয়ে বড় প্রতিরক্ষা। এই দুঃসময়ে যারা স্বাস্থ্যবিধি মেনে চলেছেন, তারা কিন্তু এখন পর্যন্ত সুস্থ আছেন। অর্থাৎ কভিড-১৯ মোকাবেলার একমাত্র পথ স্বাস্থ্যবিধি মেনে চলা।’

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেদিন থেকে মঙ্গলবার পর্যন্ত ১৩৪ দিনে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন চার হাজার ৯৯৩ জন। মৃত্যুবরণ করেছেন ৯৭ জন। আর সুস্থ হয়েছেন দুই হাজার ৬০৯ জন।

এরমধ্যে বিগত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় শনাক্ত হয়েছে ৪৬ জন। এই জেলায় মোট শনাক্ত হয়েছেন দুই হাজার ১৭৬ জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩৭ জন।

২৪ ঘন্টায় পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত ২৪ জনসহ ৮৯৩ জন, ভোলা জেলায় নতুন ১৫ জনসহ ৪৭১ জন, পিরোজপুর জেলায় নতুন ২০ জনসহ ৫৪৭ জন, বরগুনা জেলায় একজনসহ মোট ৫১২ জন আক্রান্ত হয়েছেন।

তবে ২৪ ঘন্টায় ঝালকাঠি জেলায় কেউ আক্রান্ত শনাক্ত হননি। ফলে ওই জেলায় এখনো করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪০৩ জন।

অন্যদিকে সুস্থ হয়েছেন বরিশাল জেলায় এক হাজার ১০৮ জন, পটুয়াখালী জেলায় ৪৩৭ জন, ভোলা জেলায় ৩১৮ জন, পিরোজপুর জেলায় ২৬৭ জন, বরগুনা জেলায় ২৬৭ জন এবং ঝালকাঠি জেলায় ২১২ জন।

বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২৬ হাজার ৪৮১ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ২১ হাজার ৯২২ জনকে। ইতোমধ্যে ১৮ হাজার ৮২৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বিভাগের সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে চিকিৎসাপ্রাপ্ত রোগীর সংখ্যা এক হাজার ৮০৩ জন। তাদের মধ্যে এক হাজার ৩৫৬ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। শুধুমাত্র শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১৫০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫৫ জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বাকি ৯৫ জন উপসর্গ নিয়ে মারা গেছেন বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হােসেন।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা