ছবি-সংগৃহীত
খেলা

হাকিমির সব সম্পদ মায়ের, বিপাকে স্ত্রী

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি কঠিন সময় পার করছেন মরক্কান ফুটবলার আশরাফ হাকিমি। এক নারী যৌন নির্যাতনের অভিযোগ আনে আনে বিরুদ্ধে। এরপরই বেঁকে বসেন তার স্ত্রী হিবা আবুক। হাকিমিকে পঠান তালাকের নোটিশ। তবে হাকিমির এই পুরো ঘটনাটা মোড় নিয়েছে ভিন্ন এক দিকে।

আরও পড়ুন : ‘ধন্যবাদ’ বলে চলে গেলেন সালাউদ্দিন

তালাকের আবেদন করার পর আশরাফ হাকিমির স্ত্রী হিবা আবুকের সঙ্গে সম্পত্তি ভাগাভাগির দাবি ওঠে। স্ত্রীকে তালাক দেয়ার পর নিজের সম্পদের অর্ধেক দিয়ে দিতে হবে হাকিমিকে। তবে, এ বিষয়টা সামনে আমার পর জানা গেল পিলে চমকানোর মত খবর।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, হাকিমির স্ত্রী হিবা আবুক স্বামীর কাছ থেকে তার সম্পদের অর্ধেক দাবি করেছেন। কিন্তু সেই দাবি সামনে আনার পর তিনি জানতে পারেন, হাকিমির যে সম্পদ রয়েছে, ৮০ ভাগই তার মায়ের নামে। নতুন এই তথ্য জেনে রীতিমতো হতভম্ব হিবা আবুক।

আরও পড়ুন : আপিল করবেন বাফুফে সেক্রেটারি

২৪ বছর বয়সী হাকিমি তার স্ত্রী হিবা আবুকের চেয়ে ১২ বছরের ছোট। হিবা আবুকের মোট সম্পদের পরিমাণ ২ মিলিয়ন ডলারের। যা হাকিমির চেয়ে অনেক কম।

আশরাফ হাকিমির মোট সম্পদের পরিমাণ ২৪ মিলিয়ন ডলারের। তিনি আফ্রিকান ফুটবলারদের মধ্যে ৬ষ্ঠ পারিশ্রমিক পাওয়া ফুটবলার। হাকিমি প্রতি মাসে পিএসজি থেকে পেয়ে থাকেন ১ মিলিয়ন ডলার।

কিন্তু এই বেতনের কেবল ২০ শতাংশ হাকিমি পেয়ে থাকেন। বাকিটা চলে যায় তাঁর মায়ের অ্যাকাউন্টে। সব মিলিয়ে হাকিমির এই সম্পদের ৮০ শতাংশই নিয়ন্ত্রণ করছেন তার মা।

ফরাসি ম্যাগাজিন ফার্স্ট ম্যাগের বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, হিবা তালাকের আবেদনে হাকিমির সম্পদের অর্ধেকটা দাবি করেছেন। কিন্তু এরপর তিনি জানতে পারেন, হাকিমির সম্পদের কোনো কিছুই তার নামে নেই। হাকিমির প্রায় সব সম্পত্তি তার মায়ের নামে। কয়েক বছর ধরে হাকিমির বেতনও নিজের অ্যাকাউন্টে নিয়ে আসছেন তার মা।

আরও পড়ুন : বয়সভিত্তিক দলের নতুন নির্বাচক অপি

এদিকে হিবার সম্পদ দাবি করার ঘটনা স্পেন, ফ্রান্স ও মরক্কোয় বেশ আলোড়ন তুলছে। অনেকের মতে, হিবার নিজের ভরণপোষণের জন্য হাকিমির অর্থসম্পদের ওপর নির্ভর করার প্রয়োজন নেই। হাকিমির অবশ্য প্রাচুর্যের কমতি নেই।

হাকিমির সঙ্গে বিচ্ছেদের পর হিবা সাবেক স্বামী কাছ থেকে ৮.৫ মিলিয়ন ডলার পর্যন্ত পেতে পারতেন; কিন্তু হাকিমির সম্পত্তি তার মায়ের নামে হওয়ার পুরো ব্যাপারটিই এখন অন্যদিকে মোড় নিয়েছে।

আরও পড়ুন : বাফুফে সেক্রেটারি নিষিদ্ধ!

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে ২৪ বছর বয়সী এক নারী হাকিমির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। প্যারিসে হাকিমি নিজের বাসায় তাকে ধর্ষণ করেন- এই অভিযোগ করেছেন সেই নারী। তবে এ ঘটনায় স্ত্রী হিবা তালাক চাইলেও নিজের দেশ ও ক্লাবের পূর্ণ সমর্থন পাচ্ছেন হাকিমি।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

সোনার দাম আরও ৩১৫ টাকা কমলো 

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম ভরিতে আরও ৩১৫ টাকা কমানো হয়েছে।...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা