সারাদেশ

বিপাকে টিসিবি’র ডিলার

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভিডিওকে ঘিরে মারাত্মক বিপাকে পড়েছেন হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার দেলোয়ার হোসেন মান্না।

আরও পড়ুন: আ’লীগ সরকার শিক্ষাকে গুরুত্ব দেয়

ঈদুল আজহার পূর্বে গত ২৬ জুন নিয়মবহির্ভূতভাবে লাখাই ইউনিয়নের টাউনশীপ এলাকায় খোলা বাজারে কে বা কারা কিছু সময় ২২০ টাকার সয়াবিন তেল ৩১০ টাকায় বিক্রি করে। সামাজিক যোগাযোগ মাধ্যমেঅতিরিক্ত মূল্যে তেল বিক্রির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ফলে প্রশাসন ও টিসিবি থেকে তাকে শোকজ করা হয়।

কিন্তু উপজেলার ১নং লাখাই ইউনিয়নে তেল বিক্রির করার যে অভিযোগ তার বিরুদ্ধে, কিন্তু তিনি সেই ইউনিয়নের ডিলার নন। সরেজমিনে কথা হয়, যে অটোরিক্সা দিয়ে সেদিন তেল বিক্রি করা হয়েছিল তার চালক তোফাজ্জল মিয়া লাখাই নৌকাঘাট থেকে দুই যুবক টাউনশিপ গ্রামে যাবার জন্য ২শ’ টাকা ভাড়া ঠিক করেন। সেখানে গিয়ে তারা বস্তা থেকে বের করে তেল বিক্রি করতে থাকেন। এসময় আমি ভাড়া চাইলে তারা আমাকে তাদের সাথে তেল বিক্রি করার প্রস্তাব দেন।

বিনিময়ে তারা আমাকে ভাড়া ছাড়াও আরো ২শ’ টাকা দেয়ার প্রস্তাব দেন। কিন্তু স্থানীয়রা আসতে থাকলে তারা আমার ভাড়া না দিয়েই এক ফাঁকে পালিয়ে যান।

আরও পড়ুন: সুদানে বিমান হামলা, নিহত ২২

টাউনশিপ-স্বজনগ্রামের প্রায় ২০ জন টিসিবি’র কার্ডধারীর সাথে কথা বলে জানা যায়, তারা কেউই খোলা বাজারে অবৈধভাবে সয়াবিন তেল বিক্রির সাথে দেলোয়ার হোসেন মান্নার বিরুদ্ধে অভিযোগ করেননি।

তারা বলেন, ঈদের আগে দুই যুবক কিছু তেল এনে অল্প সময়ের ভেতরে বিক্রি করে সটকে পড়েন। তাদেরকে পরে আর এই এলাকায় দেখতে পাওয়া যায়নি।

বাংলাদেশ আওয়ামী লীগের ১নং লাখাই ইউনিয়ন শাখার সহ-সভাপতি প্রবীণ নেতা ফুল মিয়া তালুকদার বলেন, ঈদের আগে ইউনিয়ন টাউনশিপ হঠাৎ করে দুইজন অপরিচিত লোক এসে খোলা বাজারে একটু সময়ের জন্য তেল বিক্রি করে ঘটনাস্থল থেকে সটকে পড়েন। তাদের পরিচয় পাওয়া যায়নি। দেলোয়ার হোসেন মান্না ছাত্রজীবন থেকে আমাদের সাথে রাজনীতি করছে, তার মধ্যে কখনো কোন অসততা পাইনি। এখন তাকে ও সরকারের গরীববান্ধব কর্মসূচীকে হেয় করতেই এসব মিথ্যা বিষয় ছড়ানো হচ্ছে।

লাখাই স্বজনগ্রামের বাসিন্দা ও উপজেলার গণমাধ্যমকর্মী সুশীল চন্দ্র দাস বলেন, আমার এলাকায় টিসিবি’র পণ্য নিয়ে কোন দুর্নীতি এখন পর্যন্ত আমার নজরে আসিনি। আমি স্থানীয় টিসিবি সেবাগ্রহীতাদের সাথে কথা বলেছি। তারা আমার কাছে এখন পর্যন্ত কোন অভিযোগ করেননি। ঈদের আগে নিয়মবহির্ভূতভাবে তেল বিক্রির একটি অভিযোগ ওঠেছে। এ নিয়ে আমি স্থানীয় লোকজনের সাথে কথা বলেছি। তারা কেউ দেলোয়ার হোসেন মান্নাকে দেখেনি বা তার সংশ্লিষ্টতার বিষয়ে কোন অভিযোগ করেননি। তাই তার উঠা অভিযোগ প্রকৃতপক্ষে কতটা সত্য, তা ভাবার সময় এসেছে।

১নং লাখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ আহমেদ রুপন বলেন, লাখাই উপজেলায় দুইজন ডিলার টিসিবি পণ্য বিতরণ করেন। লাখাই ইউনিয়নে টিসিবি পণ্য বিতরণের দায়িত্ব পান কাউছার আহমেদ। জুন মাসের ১৯ তারিখ ইউনিয়ন পরিষদের সামনে টিসিবি’র পণ্য বিতরণ হয়। এর কয়েকদিন পর একজন সাংবাদিক পরিচয়ে আমার কাছে জানতে চান, আমার ইউনিয়নে খোলা বাজারে দেলোয়ার হোসেন মান্না টিসিবি’র তেল বিক্রি করছেন কিনা। আমি তাকে না বলে দিয়ে বলি- আমার এখানে কাউছার আহমেদ টিসিবি’র ডিলার। সেহেতু দেলোয়ার হোসেন মান্না আমার ইউনিয়নে তেল বিক্রির কোন প্রশ্নই উঠে না।

পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা পরিষদের পক্ষ থেকে অনুসন্ধান চালিয়েও কে বা কারা তেল বিক্রি করেছিল, তা জানা যায়নি। এ কারণে আমার কাছে বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ বলেই মনে হচ্ছে।

এ ব্যাপারে দেলোয়ার হোসেন মান্না বলেন, আমি খুবই সততার সাথেই টিসিবি’র পণ্য বিক্রি করছি। যাতে দরিদ্র মানুষের জন্য ন্যায্য মূল্যে পণ্য বিতরণের বিষয়ে সরকারের ভাবমূর্তি উজ্জল হয়। কিন্তু কতিপয় মানুষের মিথ্যা অভিযোগে আমি জর্জরিত হয়ে পড়েছি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আব্দুর রহমান নামের এক ব্যক্তিকে...

ইরফান খান’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বাস-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও...

রাজধানীতে ট্রেনে কাটা পড়ে নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁওয়ে রেল গেট এলাকায় ট্রেনের...

টিপু-প্রীতি হত্যা মামলার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা