সারাদেশ

রোগীর স্বজনদের ওপর আনসার সদস্যের হামলা

মাজহারুল ইসলাম, সাতক্ষীরা : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে সাংবাদিকদের প্রবেশে পরিচালক ও আরএম’র নিষেধাজ্ঞা আছে বলে জানিয়েছেন সেখানে কর্তব্যরত তওহীদ নামের এক আনসার সদস্য।

আরও পড়ুন: বাংলাদেশিসহ নিহত ১১

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ১২টার দিকে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকার উপ-সম্পাদক মো. মাজহারুল ইসলাম একটি নিউজের তথ্য সংগ্রহে গেলে তাকে তথ্য সংগ্রহে বাধা সৃষ্টি করে এমন মন্তব্য করেন ওই আনসার সদস্য।

এর আগে সকালে সাতক্ষীরা শহরের ইটাগাছা এলাকার মো. ইমান আলীর ছেলে মো. আসাদুজ্জামান সুমন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তার শিশু কন্যাকে চিকিৎসার জন্য যান। বেলা সাড়ে ১১টার দিকে ডাক্তার দেখিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে তার হেলমেট খুঁজে না পেয়ে সেখানে কর্তব্যরত আনসার সদস্যদের জানালে আনসার সদস্যরা এতে চড়াও হয়। সেখানে তাদের কথাকাটাকাটির এক পর্যায়ে আশরাফুল নামের বেপরোয়া একজন আনসার সদস্য মো. আসাদুজ্জামান সুমনকে লাঠি দিয়ে আঘাত করে নাক ফাঁটিয়ে দেয়।

আরও পড়ুন: ফারদিনের বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে

এসময় তাকে দ্রুত জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা দেয়া হয়। সেই ঘটনার তথ্য সংগ্রহ করতে গেলে ওই সাংবাদিককে তথ্য সংগ্রহে বাধা সৃষ্টি করতে তাকে জরুরি বিভাগে ঢুকতে বাধা দেয় আনসার সদস্য তাওহীদ।

ওই আনসার সদস্য তাওহীদ বলেন, জরুরি বিভাগে সাংবাদিকদের ঢুকতে গেলে আরএমও এবং পরিচালকের অনুমিত লাগবে। অনুমতি নিতে তাৎক্ষণিক হাসপাতালের পরিচালক ডা. কুদরত-এ-খোদাকে ফোন করেন ওই সাংবাদিক। মোবাইল ফোনে হাসপাতালের পরিচালক জানান, জরুরি বিভাগে সাংবাদিকদের ঢুকতে আমি নিষেধ করিনি। আপনি সেখানে ঢুকে তথ্য সংগ্রহ করতে পারেন তবে ছবি তোলা বা ভিভিও করা যাবে না। তাৎক্ষণিক ওই আনসার সদস্য সাংবাদিকের মোবাইল ফোন নিয়ে পরিচালকের সাথ কথা বলে জানান স্যার আপনাকে জরুরি বিভাগে ঢুকতে নিষেধ করেছেন।

আরও পড়ুন: বনজ কুমারের মামলায় বাবুল গ্রেফতার

এদিকে রোগীর স্বজনকে আনসার সদস্যদের হামলার ঘটনার প্রত্যক্ষদর্শী হড়দ্দাহ এলকার মো. তরিকুল ইসলামের ছেলে মো. সাইফুদ্দিনসহ সেখানে উপস্থিত একাধিক রোগীর তাদের স্বজনরা জানান, ‘একটি হেলমেটকে কেন্দ্র করে আসাদুজ্জামান সুমন ও আনসার সদস্যদের কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে সেখানে কর্তব্যরত একজন আনসার সদস্য সুমনের গালে চড় মারে। এরমধ্যে ঘটনা বুঝে ওঠার আগেই আশরাফুল নামের এক আনসার সদস্য লাঠি দিয়ে সুমনের নাকে সজোরে আঘাত করে। নাক ফেটে রক্ত বেরোলে তাকে জরুরি বিভাগে নেওয়া হয়’।

আনসার সদস্যদের হামলার শিকার আহত আসাদুজ্জামান সুমনের স্ত্রী জানান, ‘ঘটনাস্থলে সিসি টিভি লাগানো আছে। ফুটেজ দেখলে সব সত্য প্রকাশ পাবে’। পরবর্তীতে এ বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কুদরত-এ-খোদা জানান, আমি ওই আনসার সদস্যকে এমন ধরণের কথা বলিনি’।

আরও পড়ুন: বনজ কুমারের মামলায় বাবুল গ্রেফতার

আনসার সদস্য কর্তৃক রোগীর স্বজনকে হামলার বিষয়ে পরিচালক জানান, ‘পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। তারা সিসি টিভির ফুটের সংগ্রহ করে ঘটনা পর্যালোচনা করবেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে কারিগরি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি (ভোকেশ...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

আরও ২ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে চলমান তাপপ্রবাহে নতুন করে চার বি...

মানুষের গড় আয়ু ৫ বছর বাড়বে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু ৫...

মানুষের সুন্দর ভবিষ্যত গড়ে দিয়ে যাব

নিজস্ব প্রতিবেদক : কী পেলাম- না পেলাম সেই চিন্তা করিনি। ভবিষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা