সারাদেশ

রূপগঞ্জে মানছে না লকডাউন, চলছে যানবাহন

রূপগঞ্জ প্রতিনিধি: সরকারের দেয়া কঠোর লকডাউন নারায়ণগঞ্জের শিল্পাঞ্চলখ্যাত রূপগঞ্জ উপজেলায় বিধিনিষেধ মানার ক্ষেত্রে অনেকটাই ঢিলেঢালা ভাব। পাড়ামহল্লার চায়ের দোকান, কাচাঁবাজার ও রাস্তায় সাধারণ মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। উপজেলার কোথায়ও বাস চলাচল না করলেও গণপরিবহন হিসেবে ব্যবহৃত হচ্ছে লেগুনা, সিএনজি, ইজিবাইকসহ থ্রি হুইলার। পাশাপাশি বেশির ভাগ মানুষকেই মানতে দেখা যায়নি স্বাস্থ্যবিধি।

অভিযোগ রয়েছে, প্রশাসন ও স্থানীয় প্রভাবশালী দলের নেতাকর্মীদের ম্যানেজ করে লেগুনা, সিএনজি, থ্রি হুইলারসহ এ সকল যানবাহন চলছে। এ সকল যানবাহনে কাউকে নিজ গন্তব্যে যেতে হলে তিনগুণ ভাড়া গুনতে হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ভুলতা, রূপসী ও কাঞ্চন, বরপা, মুড়াপাড়াসহ এলাকাগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কারণে-অকারণে বাড়ি থেকে বের হচ্ছে মানুষ।

এছাড়া কাচাঁবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে মানুষ। কাচাঁবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানগুলো থেকে পণ্য ক্রয়-বিক্রয়ের সময় ক্রেতা-বিক্রেতা কারও মাঝেই তেমন সচেতনতা লক্ষ্য করা যায়নি।

তবে হাঁট বাজারে স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে দেখা গেছে। তবে ম্যাজিস্ট্রেট ও পুলিশের সাইরেন শুনলে রাস্তাঘাট ফাঁকা হয়ে যায়। আর চলে গেলেই সেই আগের অবস্থা হয়ে যায়।

এদিকে রূপগঞ্জ উপজেলা করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলছে। সর্বশেষ উপজেলায় একদিনে করোনায় আক্রান্ত ১৫ জন। এ পর্যন্ত মোট ২১৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৪ জনের।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নুসরাত জাহান বলেন, লকডাউন কঠোর করতে প্রশাসন তৎপর রয়েছে। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

সান নিউজ/ আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা