চিত্রনায়ক রুবেল
বিনোদন

মানুষ এখন আমাদের নিয়ে হাসাহাসি করে

বিনোদন ডেস্ক: চলতি বছরের গত ২৯ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণার পরও এ নিয়ে আলোচনা-সমালোচনা,তর্ক-বিতর্ক এবং ঝামেলা চলছেই।

সদ্য সমাপ্ত শিল্পী সমিতির নির্বাচনের ঝামেলা মেটাতে আদালতের দারস্থ হয়েছেন চলচ্চিত্র শিল্পীরা। সাধারণ সম্পাদকের চেয়ার নিয়ে রীতিমতো যুদ্ধে নেমেছেন জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ।

এ নিয়ে দুই তারকাকে ঘিরে কাঁদা ছোড়াছুড়ি, কুৎসা রটানোসহ নানা ধরনের অভিযোগে উত্তপ্ত ঢাকাই ফিল্ম পাড়া।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের লেজেগোবড়ে অবস্থা দেখে রীতিমতো অতিষ্ঠ একসময়ের জনপ্রিয় অ্যাকশন হিরো মাসুম পারভেজ রুবেল।

চিত্রনায়ক রুবেল জানালেন, শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে এফডিসিতে যে কাঁদা ছোড়াছুড়ি এবং নোংরামি চলছে, তাতে দেশের মানুষ অভিনয়শিল্পীদের নিয়ে হাসাহাসি করছে।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ চিত্রনায়ক জানান, তিনি টানা ১২ বছর শিল্পী সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ছিলেন । সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। কিন্তু তখন এমন নোংরামি দেখেননি।

সিনিয়র এই অভিনেতা আরও জানান, ‘অনেকবার নির্বাচন করে আমার ভালো অভিজ্ঞতা হয়েছে। সেসব নির্বাচনে যা দেখেছি, সেই তুলনায় এবারের নির্বাচনের মতো এমন নোংরামি কোনো দিনও দেখিনি।

যখন ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক ছিলাম, তখন আমি নির্বাচন না করলে ওই পোস্টে কেউ নির্বাচন করতেন না। সমিতির সাবেক সভাপতি হিসেবে আহমেদ শরীফ ভাইয়ের সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে কাজ করেছি।

প্রয়াত চিত্রনায়ক মান্নাসহ অনেকের সঙ্গে সমিতিতে কাজ করেছি। এবারও সবই ঠিক ছিল কিন্তু কোথায় যেন নোংরামি চরম আকার ধারণ করেছে। সারা দেশের মানুষ এখন আমাদের নিয়ে হাসাহাসি করে। আমি হাসাহাসির পাত্র হতে চাই না।’

সমিতির এমন অস্বস্তির পরিবেশে থাকতে চান না জানিয়ে এ অভিনেতা অভিমানের সুরে বললেন, ‘চেষ্টা করব, আর কখনও এফডিসিতে পা না রাখতে।’

দীর্ঘ ৩ দশকের অধিক সময় ধরে অভিনয় জগতে নিজেকে জড়িয়ে রাখা এ শিল্পী জানান, ‘আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির উন্নয়ন আমি চাই। সে লক্ষ্যে সংগঠন এগিয়ে যাক। যে কোনো অবস্থান থেকে আমি শিল্পীদের স্বার্থে কাজ করে যাব। এটিই আমার জন্য সত্য।

কিন্তু এখন চূড়ান্তভাবে কাদা ছোড়াছুড়ি হচ্ছে। এসব আরও বিব্রতকর পরিস্থিতি তৈরি করছে। এসব অবস্থায় আমি চেষ্টা করব এফডিসিতে আর পা না দিতে।’

অপরদিকে, ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন।

ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন বলেও জানান তিনি। গত বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ই-মেইলের মাধ্যমে সমিতি বরাবর এই পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগের কথা বললেও নিজের ভেতরে কোনো চাপা ক্ষোভ থেকে পদত্যাগ করেছেন কি না জানতে চাইলে রোজিনা বলেন, না।

বিষয়টি নিয়ে রোজিনা জানান, আমি ব্যক্তিগত কাজে ব্যস্ত হয়ে পড়ছি। তাই সমিতিতে সময় দেওয়া আমার সম্ভব হবে না। এজন্য পদত্যাগপত্র জমা দিতে বৃহস্পতিবার সমিতিতে যাই। তবে কাউকে না পেয়ে পরে সমিতিতে মেইল করে পদত্যাগপত্র পাঠাই।

আরও পড়ুন: আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল

তিনি আরও জানান, কারও প্রতি ক্ষোভ থেকে পদত্যাগ করিনি। আমি ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছি। বিষয়টি আমি কাঞ্চন সাহেবকেও বুঝিয়ে বলেছি।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে অভিনেত্রী রোজিনা মিশা-জায়েদ পরিষদ থেকে কার্যকরি কমিটিতে নির্বাচন করেন। তিনি ১৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

শিক্ষকদের বেতন নিয়ে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের মর্যাদা ও বেতনের বিষয়টি নিয়ে সর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪৬২২ 

আন্তর্জাতিক ডেস্ক: প্রায় ৭ মাস ধরে চলা গাজায় ইসরায়েলি বাহিনী...

৭ জেলায় ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: আজ দেশের ৭ জেলার ওপর দিয়ে ঝড়-বৃষ্টির পূর্ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা