সারাদেশ

ভোটারদের দুয়ারে দুয়ারে ব্রাহ্মণবাড়িয়ার ৭৭ প্রার্থী

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় শেষ সময়ের প্রচার-প্রচারণায় মাঠ কাঁপাচ্ছেন মেয়র-কাউন্সিলর পদের ৭৭ প্রার্থী। খাওয়া-দাওয়া ছেড়ে তারা ছুটছেন ভোটারদের দুয়ারে। পোস্টারে পোস্টারে সয়লাব শহর।

ব্রাহ্মণবাড়িয়ায় এখন লোকসমাজে সবকিছু ছাড়িয়ে আলোচনায় ঝড় বইছে ২৮ ফেব্রুয়ারি পৌর-নির্বাচনে কেমন হবে ভোট। কে বসবেন মেয়র পদের চেয়ারে। কাউন্সিলর পদে কার জয়ের সম্ভাবনা বেশি এগিয়ে, এসবই আলোচনার বিষয় এখন সর্বস্তরে।

তবে মেয়র নির্বাচনে একটাই ইস্যু সামনে তা হলো শান্তি। দল প্রতীকের ঊর্ধ্বে ভোটাররা এ বিষয়টিকেই প্রাধান্য দিচ্ছেন বলে জানান শহরের পাইকপাড়ার সালাম মিয়া, মধ্যপাড়ার বাবুল মিয়া। তারা বলেন, মাদক, সন্ত্রাস, ছিনতাইকারীর দৌরাত্ম্যে শহর রসাতলে যাক তা কেউই চান না।

নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭৭ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ৬ জন; কাউন্সিলর সাধারণ ওয়ার্ডে ৫৬ জন এবং সংরক্ষিত ৪টি ওয়ার্ডে ১৫ নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদের প্রার্থীরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মিসেস নায়ার কবির (নৌকা), বিএনপি’র জহিরুল হক (ধানের শীষ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. নজরুল ইসলাম (হাতুড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুল মালেক (হাতপাখা), স্বতন্ত্র মাহমুদুল হক ভূঁইয়া (মোবাইল), আবদুল করিম (নারিকেল গাছ)। তবে প্রচার-প্রচারণায় রয়েছেন ৪ প্রার্থী।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুল মালেক এবং স্বতন্ত্র প্রার্থী আবদুল করিমের তেমন কোনো প্রচারণা চোখে পড়েনি। বর্তমান মেয়র নায়ার কবিরকে দ্বিতীয়বার আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়। দেড়শ বছর বয়সী পৌরসভায় প্রথম নারী মেয়র হিসেবে তিনি ৫ বছর দায়িত্ব পালন শেষে আবারো ভোটের মাঠে। সন্ত্রাস, মাদক ব্যবসায় মদত দেয়ার কোনো অভিযোগ নেই তার বিরুদ্ধে। সবচেয়ে বড় বিষয় পৌরসভাকে দুর্নীতি আর অনিয়ম থেকে দূরে রেখেছেন তিনি। দলীয় এবং পরিবারের প্রভাবমুক্ত রেখেছেন পৌরসভাকে। এসবই আলোচনা ভোটারদের মুখে তাকে নিয়ে।

দলের শক্তির বাইরে এই ইমেজ ভোটারদের কাছে এগিয়ে রেখেছে নায়ার কবিরকে। এদিকে এবারই প্রথম ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট গ্রহণ হতে যাচ্ছে। সে কারণে ভোটাররা কৌতুহলী।

প্রার্থীরা তাদের প্রচারপত্রে ভোটারদের বুঝাতে ইভিএম ভোটদান পদ্ধতি সচিত্র তুলে ধরছেন। নির্বাচন অফিস ভোটারদের এ ব্যাপারে শেখাতে মক ভোট, মাইকিং এবং প্রচারপত্র বিলি করে এ সম্পর্কে ধারণা দেয়ার কাজ করে যাচ্ছে।

নির্বাচন অফিস জানায়, ২৪ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি এ ব্যাপারে মাইকিং করা হবে। এছাড়া কেন্দ্রের সামনে ইভিএম প্রদর্শন এবং ৪৮ কেন্দ্রের সবকটিতে মক ভোট হবে ২৬ ফেব্রুয়ারি। প্রত্যেক কেন্দ্রে ২টি করে ইভিএম থাকবে মক ভোটের জন্যে। বিকাল ৪টা পর্যন্ত মক ভোটে অংশ নিতে পারবেন ভোটাররা। এছাড়া ফেস্টুন, ব্যানার এবং প্রচারপত্র বিলি করে ভোটদান পদ্ধতি বুঝানো হবে।

পৌরসভার মোট ভোটার ১ লাখ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ জন, মহিলা ভোটার ৬০ হাজার ৯৪২ জন। ৪৮টি ভোট কেন্দ্রের ৩৩৯ ভোটকক্ষে ভোট দেবেন তারা। জেলা নির্বাচন কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, সুষ্ঠু নির্বাচনের পদক্ষেপ নিয়েছেন তারা। আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে।

সান নিউজ/এনআই/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

ভারতে ৫ম দফার ভোট চলছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের ৫ম দফার ভোটগ্রহ...

মাথাসহ হরিণের মাংস উদ্ধার

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার দ্বীপ উপজেলার হাতিয়ায় অভিযান...

পাঁচ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৫ অঞ্চলের ওপর দিয়ে ঝড়-বৃষ্টির আভাস...

ক্রিস্টোফার কলম্বাস’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে প্রেসিডে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা