ছবি: সংগৃহীত
অপরাধ

ভালুকায় স্বর্ণের দোকান লুট, আটক ৫

ভালুকা প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় জমি দখল করতে গিয়ে জুয়েলারি দোকানে লুটপাট ও স্থানীয় ছাত্রলীগ অফিসে ভাংচুরের অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৫

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর ৪ টায় উপজেলার জামিরদিয়া এলাকায় ঘটনাটি ঘটে। এ সময় স্থানীয়রা ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। সোনার দোকান থেকে ২০ লাখ টাকার মালামাল লুট হয়েছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলার জামিরদিয়া মৌজার ২০২ ও ২০৭ নং দাগের কয়েক কোটি টাকা মূল্যের ৪১ শতাংশ জমি নিয়ে স্থানীয় আব্দুল হাই গংদের সাথে তোফাজ্জল হোসেন গংদের দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল।

আরও পড়ুন: ভালুকায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

ঘটনার রাতে আব্দুল হাই ২ ট্রাকে করে প্রায় অর্ধশত ভাড়াটিয়া লোক অস্ত্রসস্ত্র নিয়ে বিরোধপূর্ণ জমিতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা স্থানীয় ছাত্রলীগ কার্যালয়েও হামলা চালায়।

বিরোধপূর্ণ জমির টিনের চারপাশের বেড়া গুড়িয়ে দেয়। ভাড়া করা লোকজন বিসমিল্লাহ জুয়েলার্সে হানা দেয় এবং দোকানে থাকা দোকান মালিকের ভাই রিফাত হোসেনকে অস্ত্র ও গুলির ভয় দেখিয়ে নগদ দেড় লাখ টাকাসহ প্রায় ২০ লাখ টাকা মূল্যের সোনা-রুপা লুট করে নিয়ে যায়।

স্থানীয় লোক জন ভাংচুরের শব্দে ঘুম থেকে ওঠে চারপাশ ঘিরে ফেলে এবং ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। তারা ঘটনাস্থল থেকে ২ বস্তা জুতাও উদ্ধার করেছে।

আরও পড়ুন: আশুলিয়ায় বিক্ষোভ, ৩ জন গুলিবিদ্ধ

আটককৃতরা হলেন, উপজেলার হবিরবাড়ি গ্রামের আব্দুস ছালামের ছেলে সাকিল আহম্মেদ (২৩), মোফাজ্জল হোসেনের ছেলে রাকিব হোসেন (২২), পাড়াগাঁও শিরিরচালার আতাউর রহমানের ছেলে আরিফুল ইসলাম (২৬), জয়নাল আবদীনের ছেলে জাহিদুল ইসলাম (২৭) ও পাশের সখিপুর উপজেলার ছোটপাথার গ্রামের ইয়াম উদ্দিনের ছেলে নাছির উদ্দিন (২৮)। ওই ঘটনায় ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

জুয়েলারি দোকান মালিকের ছোট ভাই রিফাত হোসেন বলেন, আমাকে অস্ত্রের ভয় দেখিয়ে দোকানে ঢুকে আমার মাথায় অস্ত্র ঠেকিয়ে দোকানের শোকেস ভেঙ্গে ও ভাংচুর চালিয়ে নগদ দেড় লাখ টাকা ও ৮/১০ ভরি সোনাসহ ১৫০ ভরি রুপা লুট করে নিয়ে যায়, যার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

আব্দুল হাই বলেন, আমি এসব বিষয়ে কিছুই জানিনা। তোফাজ্জল হোসেনের গংরা গত ২২ অক্টোরব আমার জমি দখল করে নিয়ে গেছে। আমাকে ফাঁসানোর জন্য তারা এ ঘটনা সাজিয়েছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন জানান, এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা