সারাদেশ

ভালুকায় জমি নিয়ে বিরোধ, শারীরিক নির্যাতনের অভিযোগ

সাজ্জাদুল আলম খান, ভালুকা (ময়মনসিংহ): ময়মনসিংহের ভালুকা উপজেলার মনোহরপুর মৌজায় জমি নিয়ে বিরোধে চাচা কাজিম উদ্দিন (৫৫)কে দু হাত ভেংগে পিটিয়ে শারীরিক নির্যাতন করে মানসিক প্রতিবন্ধী করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৯ মে) অনুসন্ধানে জানা যায়, পারিবারিক কলহসহ জমি নিয়ে বিরোধে উভয় পক্ষে দীর্ঘ দিন যাবত মামলা মোকদ্দমা বিরাজ করছে। এ ব্যাপারে বাদী জানান, কিছু দিন আগে তিনি ঘাতক ভাতিজাদের ধারা আহত হয়ে নিজে বাদী হয়ে ভাতিজা সুজন (৪০), সিদ্দিক(৪৫), উজ্জল(৪২), ও কামাল (৫০), মোহাম্মদ আলী (৪০), আমেনা খাতুন(৪৫), বকুলা(৬৫) মোট ৬ জন কে বিবাদী করে ভালুকা মডেল থানায় মামলা নং- ১৪(৫)২১ দায়ের করেন।

মামলা সূত্রে জানাযায়, গত ৪ জুলাই ২১ইং রবিবার দুপুর ২:৩০ টায় মনোহরপুর মৌজায় জমিতে হালচাষ নিয়ে বিরোধে হামলার ঘটনাটি ঘটে।
অভিযোগে জানা যায়, বিবাদীরা গত ২৯ই জুন ২১ইং তার ২৮ শতক জমিতে লিচু বাগানে বিষাক্ত কিটনাশক ছিটিয়ে ২ লক্ষ ৩০ হাজার টাকার ক্ষতি করেন। গত ৪ জুলাই ২১ইং বাদীর ৪১৩ নং দাগে ৮ কাঠা জমিতে জৈনেক সিলেটিয়া নামে এক লোক ট্রাক্টর দিয়ে হালচাষ করতে গেলে বিবাদীরা পরিকল্পিত ভাবে বাধা দেয়।

এ সময় কাজিম উদ্দিন বাধার কারন জিজ্ঞাসা করিলে বিবাদীরা লোহার শাবল দিয়ে পিটিয়ে তার দুটি হাত ভেংগে মানসিক প্রতিবন্ধী করে ফেলে।
পরে বড় ভাই নাজিম উদ্দিন নিরুপায় হইয়া ভালুকা মডেল থানায় ফোন করলে পুলিশ ও এলাকাবাসীর সহযোগীতায় আহত কাজিম উদ্দিনকে ঘটনাস্থল হতে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পরে প্রাথমিক চিকিৎসা করে কর্তব্যরত ডাক্তার আহত কাজিম উদ্দিনকে মমেকে রেফার্ড করেন।

অভিযোগে কাজিম উদ্দিন জানায়, আমার বড় ভাই খালেক ইতিপূর্বেও আমার বউকে বিয়ে করিয়া আমার জমি আত্তসাধ করার পায়তারা করে আসছিল, কিছু বছর সংসার করে এক সন্তানের জন্ম হলে আমার বউকে মেরে ফেলে। বর্তমানে আমার ২৪০, ২০০, ২০৪, ৪১৩, নং দাগে বিআরএস ৪৬ খতিয়ানে ১একর ৬১ জমি জবর দখল করিয়া ভোগ করিতেছে।

বাদীর বড় ভাই আবুল হাশেম নাজিম (৬৫) অবসর প্রাপ্তি হাবিলদার কং- ০৭৭৮ জানান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক ও তার ছেলেদের মানসিক ও শারীরিক নির্যাতনে কাজিম উদ্দিন এখন মানসিক প্রতিবন্ধী হয়ে মানবেতর জীবন যাপন করছে। এমনকি তার ছেলেরা আমাকেউ যে কোন সময় খুন জখম করার হুমকি ধামকি দিয়ে এলাকায় দাপট দেখিয়ে বেড়াচ্ছে। কাজিম উদ্দিনের মামলায় এক ছেলে সুজন জেলে থাকা অবস্থায় তাদের উত্তেজনা আরও বেড়ে গেছে।

এ ব্যাপারে বিবাদীর সাথে ফোনে লাষ্ট ডিজিট ৪৩৪৯ কথা বললে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমার ছেলেরা মারধুর করেছে আমি চিকিৎসার খরচ দিয়েছি। স্থানীয় ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রিটন মিয়া জানান, মুক্তিযোদ্ধা খালেকের ছেলেরা তার ভাই কাজিম উদ্দিনকে জমি নিয়ে বিরোধে মারধর করার বিষয়টি আমরা অবগত এবং কাজিম উদ্দিন এখন মানসিক প্রতিবন্ধীর মত জীবন যাপন করছে।
স্থানীয় বীর মুক্তিযোদ্ধা বৃন্দ জানান, উভয় পরিবারে জমি নিয়ে বিরোধে মামলা চলছে, আমরা সামাজিক ভাবে ও উপজেলা পরিষদে একাদিকবার বিচার শালিস করেও কোন পক্ষ আপোষে আসেনি।

ভালুকা মডেল থানা অফিসার ইনচার্জ কামাল হোসেন জানান, এ ব্যাপারে নতুন কোন অভিযোগ থানায় আসেনি, আসলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা