ছবি : সংগৃহিত
রাজনীতি

ভাইয়ের রাজনীতি বন্ধ করতে হবে

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে উল্লেখ করে ঐতিহ্যবাহী সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, আমাদের বাগাড়ম্বড়তা ত্যাগ করতে হবে, গ্রুপিংয়ের রাজনীতি, ভাইয়ের রাজনীতি বন্ধ করতে হবে।

আরও পড়ুন: মির্জা ফখরুলের মন ভালো নেই

সংগঠনের নাম করে অনৈতিক সুবিধা নেয়ার রাজনীতি বন্ধ করতে হবে। ছাত্রলীগকে আদর্শিকভাবে প্রস্তুত করতে হবে বলেও জানান তিনি।

সোমবার (৩ জুলাই) রাতে রংপুর টাউন হল মাঠে আসন্ন নির্বাচন উপলক্ষে রংপুর জেলা ছাত্রলীগের ঈদ পুনর্মিলনী এবং ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাব্বির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

আরও পড়ুন: বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক এমপিসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

ছাত্রলীগ সভাপতি বলেন, আমরা চাই ছাত্রলীগের সর্বস্তরেরর নেতাকর্মীরা রংপুরের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মন জয় করার রাজনীতি করুক।

আমরা চাই শুধু কর্তৃপক্ষের কথা শোনার জন্য বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা রাজনীতি করবে না। যেখানেই অন্যায় হবে, সেখানেই বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ করবে।

আরও পড়ুন: নুরের সঙ্গে যোগাযোগ নেই

তিনি বলেন, শিক্ষার্থীদের যেকোনো সঙ্কট সমস্যা মোকাবেলায় ছাত্রলীগ নেতার্মীদের প্রস্তুত থাকতে হবে। মনে রাখতে হবে। আমরা ছাত্ররাজনীতি করি। সাধারণ শিক্ষার্থীদের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে।

সাদ্দাম হোসেন বলেন, শিক্ষার্থীদের কাছে আমাদের জবাবদিহিতা রয়েছে। এই সংগঠনের সংগ্রামী ঐতিহ্য রয়েছে। তাই এই সংগঠনের সুনাম আমরা কোনো অবস্থাতেই ক্ষুণ্ন হজতে দিতে পারি না।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, শিক্ষার্থীদের একটি অংশ হয়তো ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। কিন্তু ছাত্রলীগের প্রতিটি তরুণ মুক্তিযুদ্ধের চেতনাকে গভীরভাবে ধারণ করে।

আরও পড়ুন: বিরোধী মত নিষ্ঠুর নিষ্পেষণে পিষ্ট

প্রত্যেকটি শিক্ষার্থী ছাত্রলীগের সাথে হয়তো জড়িত নয়, কিন্তু প্রত্যেকটি শিক্ষার্থী ছাত্রলীগের কাছে অনেক কিছু প্রত্যাশা করে। মনে রাখতে হবে ও সেই প্রত্যাশা পূরণে আমাদের দায়বদ্ধ থাকতে হবে বলেও জানান তিনি।

ছাত্রলীগ সভাপতি এসময় বলেন, আমরা একটি বিষয় চাই। সেটি হলো বাংলাদেশের তরুণ প্রজন্মের স্বপ্ন এবং প্রত্যাশা পূরণ করার জন্য, আমাদের নিজেদের স্বপ্ন পুরণ করার জন্য, বাবা মায়ের স্বপ্ন পূরণ করার জন্য শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করার কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের নিজেদের স্বার্থে, বাংলাদেশের মানুষের আত্মমর্যাদা রক্ষার স্বার্থে, উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার স্বার্থে। আমরা বারবার বলার চেষ্টা করছি, শেখ হাসিনাকেই আবারও নির্বাচিত করতে হবে।

আরও পড়ুন: মোসাদের সঙ্গে বৈঠক হয়নি

সাদ্দাম হোসেন বলেন, বাংলার তারুণ্য ঐতিহাসিক সময়গেুলোতে যুগোপোযোগী সিদ্ধান্ত নিয়েছে। '৭০ সালের নির্বাচনে স্বাধীনতার পক্ষে রায় দিয়েছে, নৌকার পক্ষে গণভোটে রায় দিয়েছে। ২০০৮ সালে দিনবদলের সনদের পক্ষে রায় দিয়েছে, ডিজিটাল বাংলাদেশের পক্ষে রায় দিয়েছে।

২০২৪ সালে আমরা রায় দিবো স্মার্ট বাংলাদেশের পক্ষে। আমাদের একটিই রায়, সেটি হচ্ছে স্মার্ট বাংলাদেশ। আমাদের একটিই রায় সেটি হচ্ছে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। সেই সংগ্রামকে যদি সাফল্যমণ্ডিত করতে চাই, তাহলে সংগঠনকে সুসংগঠিত করতে হবে। সুশৃংখল করতে হবে। ছাত্রদের মনজয় করার রাজনীতি করতে হবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপুর্ণ রাজনীতির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার কথা তুল ধরে ছাত্রলীগ নেতাকর্মীদের আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে হবে।

আরও পড়ুন: জামায়াত বিএনপির জোটে আছে

সজিব ওয়াজেদ জয়ের স্বাপ্নিক জয়যাত্রার রাজধানী হবে রংপুর। সেই জয়যাত্রায় ছাত্রলীগ প্রস্তুত হয়ে ভ্যানগার্ডের ভূমিকা পালন করবে। রাজপথ প্রকম্পিত করে বিজয় নিশ্চিত করতে হবে, এই ইস্পাত দৃঢ় শপথ নিতে হবে ছাত্রলীগকে।

রংপুর টাউন হল চত্বরে আয়োজিত ছাত্রসমাবেশে রংপুর জেলা ছাত্রলীগের কয়েজ হাজার নেতাকর্মী ছাড়াও মহানগর ছাত্রলীগ এবং আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংবাদ সম্মেলন

এস আর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি:

ফুডপ্যান্ডার সেলেব্রেইট মাদার্স ডে ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষ স্থ...

৭ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: খুলনা বাদে দেশের বাকি সাত বিভাগেই আজ ঝড়-ব...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা ড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা