সারাদেশ

বিপুল গুলিসহ অস্ত্র পাচারকারী আটক

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া বাজার এলাকায় থেকে বিপুল তাজাগুলিসহ অস্ত্র চোরাচালান সিন্ডিকেটের এক সদস্যকে আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে যৌথবাহিনীর উদ্ধার অভিযানে সুইছাচিং মারমাকে (৫৩) আটক করা হয়। জানাগেছে,সে গাইন্ধ্যা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার।

পুলিশ জানিয়েছে, আন্তর্জাতিক অস্ত্র চোরাচালানকারী একটি চক্র দীর্ঘদিন ধরে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দলের সন্ত্রাসীদের জন্য অস্ত্র সংগ্রহ করে আসছে। তারই ধারাবাহিকতায় অস্ত্র চোরাচালানের নতুন উৎস ও পথ তৈরি করে মাঠে নামে এই চক্রটি। সম্প্রতি দেশের সীমান্তবর্তী এলাকা দিয়ে অস্ত্রের একটি চালান পার্বত্য চট্টগ্রামে ঢুকেছে বলে গোয়েন্দা সংস্থা জানতে পারে। আইনপ্রয়োগকারী সংস্থা আরো জানতে পারে চক্রটি আগামী ইউপি নির্বাচনে পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল করতে নতুন উৎস প্রতিবেশী দেশ থেকে অস্ত্র ও গোলা-বারুদ আনছে। এটি দ্বিতীয় চালান।চৌকস গোয়েন্দা তৎপরতা বাড়িয়ে যৌথবাহিনী ৩শটি তাজাগুলিসহ সুইছাচিং মারমা নামে এক অস্ত্র চোরাচালানীকে আটক করতে সক্ষম হয় যৌথবাহিনী। এর আগে আরো একটি চালান সন্ত্রাসীদের আস্তানায় পৌঁছাতে সক্ষম হয়েছে বলে আটক ব্যক্তি পুলিশের কাছে স্বীকার দিয়েছে। এসব অস্ত্র ও গোলা-বারুদ বান্দরবান জেলার রোয়াংছড়ি সীমান্ত দিয়ে আনা হয়েছে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল বাহার চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী বাঙ্গলহালিয়া বাজারে তল্লাশি চালিয়ে ৩শ তাজা গুলি উদ্ধার করে। প্রতি প্যাকেটে ১০টি করে ৩০টি প্যাকেটে মেইড ইন ইন্ডিয়া লেখা গুলিগুলো মরিচের বস্তায় করে বিশেষ কায়দায় পাচারের জন্য প্রস্তুত ছিল। এসময় আন্তর্জাতিক অস্ত্র চেরাচালান সিন্ডিকেট সদস্য সাবেক মেম্বার সুইছাচিং মারমাকে অস্ত্র গুলিসহ আটক করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

সান নিউজ/কে/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শতবর্ষী বিদ্যালয়ের নাম পুনর্বহালের দাবি

নাটোর প্রতিনিধি : বড়াইগ্রামে শতাধিক বছর পূর্বে প্রতিষ্ঠিত ঐত...

খাগড়াছড়িতে ইয়াবাসহ আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে এক...

মঙ্গলবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

নির্বাচনের তারিখ ঘোষণা করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিড...

ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে ভোট চলছে

জেলা প্রতিনিধি: ৭৬টি ঝুঁকিপূর্ণ ক...

ধান উৎপাদন বাড়াতে প্রণোদনা

নিজস্ব প্রতিবেদক: এ বছর রোপা আমন...

ক্রেতার সংকটে গুদামে পড়ে আছে পেঁয়াজ

জেলা প্রতিনিধি: ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ৭ দিন অতিবাহিত হয়...

পাতাল রেলে বাড়তি বরাদ্দের প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রথম পাতালপথে মেট্রোরেল ‘এমআর...

চাকরি ছাড়লেন চার এএসপি

নিজস্ব প্রতিবেদক: ৪০তম বিসিএস পু...

এমপি আনার হত্যায় ৩ বাংলাদেশি আটক

নিজস্ব প্রতিবেদক: ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসা করাতে গিয়ে নিহত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা