সারাদেশ

বিক্রি করা জমির দখল না ছেড়ে অপপ্রচারের অভিযোগ

মোঃ আব্দুল আউয়াল মন্ডল, নাটোর: নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় প্রদীপ গমেজ নামে এক ব্যক্তির বিরুদ্ধে জমি বিক্রি করে দুই বছরেও ক্রেতাকে জমির দখল বুঝিয়ে না দেয়ার অভিযোগ উঠেছে। এমনকি জমির দখল নিতে গেলে উল্টো নানাভাবে হুমকি প্রদানসহ হয়রানী ও অপপ্রচার করা হচ্ছে বলে জানা গেছে।

আরও পড়ুন: নজরদারিতে থাকবে থানার সার্ভিস ডেস্ক

রোববার (১০ এপ্রিল) এ ব্যাপারে বনপাড়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ইউনিয়নের নেতারা। সংবাদ সম্মেলনে ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত রোজারিও, সাবেক চেয়ারম্যান বাবলু রেনাতোস কোড়াইয়া, সাবেক ভাইস চেয়ারম্যান সেন্টু পল কস্তা, সেক্রেটারী শিল্পী ক্রস ও নির্বাহী প্রধান পরিমল গমেজ, ফাদার দিলীপ এস কস্তা ও সহকারী প্রধান শিক্ষক বেনেডিক্ট গমেজ উপস্থিত ছিলেন।

তারা জানান, বনপাড়ার মৃত জন গমেজের ছেলে প্রদীপ গমেজ বিভিন্ন ব্যক্তির কাছে ঋণগ্রস্থ হয়ে পড়লে ২০১৯ সালে একই এলাকার আকবর আলীর কাছে বনপাড়া মৌজার ১৪৯ হালদাগের সাড়ে ছয় শতাংশ ভিটা জমি বিক্রির জন্য বায়নানামা করেন। পরে বনপাড়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নেতারা বিষয়টি জানতে পেরে আকবর আলীকে বায়নার টাকা ফেরৎ দিয়ে তারা একই বছরের ১৯ মার্চ জমিটি ক্রেডিট ইউনিয়নের নামে ২২ লাখ টাকা দাম পরিশোধ করে কিনে নেন। পরে সে জমি নিয়ম অনুযায়ী খাজনা-খারিজও সম্পন্ন করা হয়েছে।

সম্প্রতি তাদেরকে জমিটুকু বুঝিয়ে দিতে বললে তারা দখল না ছেড়ে উল্টো হুমকি দেয়াসহ নানাভাবে অপদস্ত করার চেষ্টা করছেন। একই সঙ্গে প্রদীপ গমেজ কতিপয় সংবাদকর্মীদের দিয়ে ক্রেডিট ইউনিয়নের নামে নানা অসত্য তথ্যে মানহানিকর সংবাদ প্রকাশ করে চলেছেন। এ ঘটনায় পুরো খ্রীষ্টান সমাজে বর্তমানে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে বলে তারা জানান।

আরও পড়ুন: পুরুষ ধর্ষণ আইন সংশোধনের পক্ষে রুল

এ ব্যাপারে জমি বিক্রেতা প্রদীপ গমেজের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি জমিটি বিক্রি করিনি। ক্রেডিট ইউনিয়নের কাছে ঋণের মর্টগেজ হিসাবে দিয়েছিলাম।

তবে বনপাড়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের সভাপতি সুব্রত রোজারিও বলেন, আমাদের প্রতিষ্ঠান সমবায় আইন অনুযায়ী চলে, এ কারণে কোন ঋণের বিপরীতে মর্টগেজ নেয়ার কোন নিয়ম নেই, আমরা তা নেইও না। প্রদীপ গমেজ নিজের প্রয়োজনে জমি বিক্রি করে এখন নানা টালবাহানা করছেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা